জাতীয়করণের দাবিতে শিক্ষাপ্রতিষ্ঠানে আজ থেকে তালা ঝুলিয়ে অবস্থান কর্মসূচির ঘোষণা

8

 

কাজির বাজার ডেস্ক

জাতীয়করণের দাবিতে আজ শনিবার থেকে শিক্ষাপ্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে লাগাতার অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে মাধ্যমিক স্তরের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা। এর আগে ১১ জুলাই থেকে প্রেস ক্লাবের সামনে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করে আসছেন তারা। শুক্রবার সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এমন ঘোষণা দিয়েছেন বাংলাদেশ শিক্ষক সমিতির (বিটিএ) নেতারা। সংগঠনের সভাপতি অধ্যক্ষ মো. বজলুর রহমান মিয়া বলেন, এমপিওভুক্ত শিক্ষকরা উৎসব ভাতা ২৫ শতাংশ, বাড়িভাড়া এক হাজার ও চিকিৎসা ভাতা ৫০০ টাকা পেয়ে থাকেন।
এ ছাড়া সরকারির তুলনায় বেসরকারি শিক্ষকরা নানাভাবে বৈষম্যের শিকার। অবসর সুবিধা ও কল্যাণ ট্রাস্টের টাকা পেতেও বছরের পর বছর ঘুরতে হয়। অনেকে অর্থকষ্টে এ সময় মৃত্যুবরণ করেন।
লিখিত বক্তব্য পাঠে সভাপতি আরো বলেন, নতুন শিক্ষাক্রম বাস্তবায়ন ও স্মার্ট শিক্ষাব্যবস্থা গড়ে তুলতে স্মার্ট শিক্ষক প্রয়োজন।
তাই স্মার্ট শিক্ষক পেতে শিক্ষার বিনিয়োগ বৃদ্ধিসহ মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের কোনো বিকল্প নেই।
সংবাদ সম্মেলনের সঞ্চালনার দায়িত্বে ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেখ কাউসার আহমেদ। এ ছাড়া উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টামÐলীর সদস্য বাবু রক্ষিত কুমার, সহসভাপতি আলী আজগর ও সাংগঠনিক সম্পাদক মো. ইকবাল হোসেনসহ অন্যান্য নেতা।