মুফতী সৈয়দ ফয়জুল করিমের পক্ষে সিইসিকে আইনি নোটিশ প্রেরণ

5

কাজির বাজার ডেস্ক

বরিশাল সিটি করপোরেশনের মেয়র পদে নির্বাচনে অংশ নেওয়া হাতপাখা প্রতীকের প্রার্থী মুফতী সৈয়দ ফয়জুল করিমের বিষয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করার অভিযোগে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।
বৃহস্পতিবার (২২ জুন) তার পক্ষে সিইসিকে নোটিশটি পাঠান আইনজীবী মোহাম্মদ আব্দুল বাসেত।
নোটিশে বলা হয়, মুফতি ফয়জুল করিম একজন ধর্মীয়, আধ্যাত্মিক, রাজনৈতিক ব্যক্তি এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির হিসেবে দেশ ও বিদেশে তার লাখ লাখ ভক্ত ও অনুসারী রয়েছে। ভোট কারচুপিতে বাধা দেওয়ার কারণে তার ওপর হত্যার উদ্দেশ্যে পরিকল্পিতভাবে হামলার বিষয়ে আপনার (সিইসি কাজী হাবিবুল আউয়াল) বক্তব্য দায়িত্বজ্ঞানহীন, কুরুচিপূর্ণ ও অমানবিক। এর ফলে তার মর্যাদা ও সুনামের অবর্ণনীয় ক্ষতি হয়েছে। তার আনুমানিক ক্ষতির পরিমাণ ৫০০ কোটি টাকা। সাত দিনের মধ্যে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা প্রার্থনা না করলে ক্ষতিপূরণ বাবদ ৫০০ কোটি টাকা প্রদান করে আপনি পদত্যাগ করবেন। অন্যথায় দেশের প্রচলিত আইন অনুযায়ী উপযুক্ত আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য, সম্প্রতি বরিশাল সিটি করপোরেশন নির্বাচন চলাকালে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করিমের ওপর হামলার ঘটনা ঘটে। এ বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেছিলেন, ‘তিনি কি ইন্তেকাল করেছেন। আমরা যতটা দেখেছি… ওনার রক্তক্ষরণ টা দেখিনি। শুনেছি, ওনাকে কেউ পেছন থেকে ঘুষি মেরেছে।’