ছাতকে হাদাটিলায় পাথর জব্দ, ৫০ হাজার টাকা জরিমানা

1

ছাতক সংবাদদাতা

ছাতকের ইসলামপুর ইউনিয়নের হাদাটিলায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে প্রায় ১০০ ঘন ফুট লাল পাথর জব্দ ও ১ জনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। হাদাটিলায় ভ্রাম্যমাণ আদালতের আরো একাধিক অভিযান হয়েছে। কিন্তু এখানে সরকারি টিলা কেটে পাথর উত্তোলন ও বিক্রি বন্ধ করা যাচ্ছেনা।
সরকারি এ টিলা কেটে পাথর উত্তোলন ও টিলার লাল পাথর বিক্রি করেই যাচ্ছে একটি মহল। পাথর খেকো চক্রের থাবায় দিনে-দিনে সরকারি এ টিলা সমতলে পরিণত হয়ে যাচ্ছে। বৃহস্পতিবার সকালে হাদাটিলা ও আশপাশ এলাকায় আইন শৃংখলা রক্ষা ও অপরাধ প্রতিরোধের লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন সহকারি কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো ইসলাম উদ্দিন। ছাতক থানার এসআই শফিকের নেতৃত্বে অভিযানে থানা পুলিশের একটি দল সহায়তা করেছে।
অভিযানের সময় ইসলামপুর ইউনিয়নের হাদা-চানপুর গ্রামের সুন্দর আলী ও ফরিদ আলীর বাড়িতে হাদাটিলা থেকে অবৈধভাবে উত্তোলিত প্রায় ১০০ ঘনফুট পাথর ডাম্পিং অবস্থায় পাওয়ায় বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে হাদা-চানপুর গ্রামের মৃত হানিফ আলীর পুত্র ফরিদ আলীকে ৫০ হাজার টাকা জরিমানা করে তাৎক্ষনিক টাকা আদায় করা হয়। জব্দকৃত টিলার লাল পাথর স্থানীর ইউপি সদস্য আলী হোসেনের জিম্মায় রাখা হয়েছে।
সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসলাম উদ্দিন জানান জব্দকৃত পাথরগুলো বিভাগীয় পদ্ধতিতে নিলামে নিষ্পত্তি করা হবে।