উন্নত দেশের যাত্রা নির্বিঘ্ন করতে স্থিতিশীলতা নিশ্চিত করতে হবে : পররাষ্ট্রমন্ত্রী

4

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, উন্নয়নশীল দেশ হিসেবেই আমাদের এগিয়ে যেতে হবে। আমরা ২০২৬ সালে উন্নয়নশীল দেশ হিসেবে আমাদের যাত্রা শুরু করবো। এখন থেকেই আমরা প্রস্তুতি নিচ্ছি। সেই প্রস্তুতি নেওয়ার জন্যই দেশের শান্তি ও নিরাপত্তা দরকার। দেশের উন্নয়ন দরকার এবং সেক্ষেত্রে শান্তি, স্থিতিশীলতা বজায় রাখতে সকলের প্রতি প্রতি আহŸান জানিয়েছেন তিনি। তিনি বলেন, ইসকনের প্রচার-প্রসারের ভ‚য়সী প্রশংসা করে তিনি আশা প্রকাশ করেন। দেশে শান্তি বজায় রাখতে আরো বেশি শ্রীচৈতন্য মহাপ্রভুর আদর্শ প্রচার করা প্রয়োজন। মঙ্গলবার সন্ধ্যায় সিলেট নগরীর কাজলশাহস্থ ইসকন মন্দিরে রথযাত্রা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, ধর্মীয় অনুশাসনের ভিত্তিতে যদি আমরা এগিয়ে যাই, অবশ্যই বাংলাদেশের এই অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাওয়া কেউ বন্ধ করতে পারবেনা। আমরা বাংলাদেশকে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ হিসেবেই গড়ে তুলবো।
অনুষ্টানে ইসকন বাংলাদেশের সহ-সভাপতি ও ইসকন সিলেটের অধ্যক্ষ শ্রীমৎ ভক্তি অদ্বৈত নবদ্বীপ স্বামী মহারাজ বক্তব্য রাখেন।
ইসকন সিলেটের সাধারণ সম্পাদক ভাগবত করুনা দাস ব্রহ্মচারী, ইসকন সিলেটের সাবেক সাধারণ সম্পাদক বলদেব কৃপা দাস, মহাসংকীর্তন নিতাই দাস, ইসকন সিলেটের যোগাযোগ বিভাগের পরিচালক সিদ্ধ মাধব দাস, ইসকন সিলেট ইয়ুথ ফোরামের সাধারণ সম্পাদক দেবামৃত নিতাই দাস মঞ্চে উপস্থিত ছিলেন।