কমলগঞ্জে চোরাই পথে আনা ২৩ বস্তা ভারতীয় চিনি জব্দ

5

কমলগঞ্জ প্রতিনিধি

মৌলভীবাজারের কমলগঞ্জে চোরাই পথে আনা ২৩ বস্তা ভারতীয় চিনি জব্দ করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। ওই বস্তায় ১ হাজার ১৫০ কেজি চিনি ছিল। মঙ্গলবার রাতে উপজেলার পতনউষার এলাকায় অভিযান চালিয়ে এ চিনি জব্দ করা হয়।
অভিযানের সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে চোরাই পথে চিনি আনা দুজন পালিয়ে যায়।
একটি চক্র ভারত থেকে চোরাই পথে কম দামে চিনি আনে। ওই চিনি দেশীয় কোম্পানির চিনির বস্তায় ভর্তি করে চক্রটি। পরে তা দেশীয় কোম্পানির চিনি হিসেবে বেশি দামে বিক্রি করা হয়। কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ সঞ্জয় চক্রবর্তী জানান, চোরাই পথে শুল্ক ফাঁকি দিয়ে ভারতীয় পণ্য আনার দায়ে দুজনের বিরুদ্ধে মামলা হয়েছে। বন্যার পানিতে মেঘালয় থেকে সিলেটে ১৪ ফুট লম্বা অজগর
সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার মাঝেরগাঁওয়ে ১২ কেজি ওজনের একটি ১৪ ফুট লম্বা অজগর সাপ উদ্ধার করা হয়েছে।
বুধবার সকাল ৯টার দিকে ভারতের মেঘালয়ের পাহাড়ি এলাকা থেকে বন্যার পানি নিয়ে অজগরটি আসে। বিষয়টি ঢাকা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন রনিখাই ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ফয়জুর রহমান। তিনি জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় সাপটি উদ্ধার করেন। অজগরটি দেখতে সাধারণ মানুষ ভিড় করতে শুরু করে। পরে সাপটিকে সিলেট বন বিভাগের বিট কর্মকর্তা মোহাম্মদ শাহজাহানের কাছে হস্তান্তর করা হয়। এ বিষয়ে মোহাম্মদ শাহজাহান জানান, সাপটিকে অক্ষত অবস্থায় টিলাগর ইকো পার্কে ছেড়ে দেওয়া হবে।