দুর্নীতি বিরোধী উদ্যোগ সফলে সকলের অংশগ্রহণ জরুরি : দুদক পরিচালক

6

 

দুনীতি দমন কমিশন, সিলেটের পরিচালক এস এম মফিদুল ইসলাম বলেছেন, দুর্নীতি বিরোধী বিভিন্ন উদ্যোগ সফলতার জন্য সমাজের সকল পর্যায়ের মানুষের অংশগ্রহণ জরুরি। পাশাপাশি তরুণ প্রজন্ম বিশেষ করে স্কুল-কলেজের শিক্ষার্থীদেরও এক্ষেত্রে এগিয়ে আসতে হবে। সোমবার স্কলার্সহোম শাহী ঈদগাহ ক্যাম্পাস মিলনায়তনে সিলেট জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) আয়োজিত রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
স্কলার্সহোম’র অধ্যক্ষ ও দুপ্রক সভাপতি লে. কর্নেল (অব.) মুনির আহমদ কাদেরীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন উপপরিচালক মো. জাবেদ হাবীব, দুপ্রক সহসভাপতি ইকবাল সিদ্দিকী, সাধারণ সম্পাদক বেলাল আহমদ, সদস্য অধ্যক্ষ রুমানা চৌধুরী ও প্রভাষক মিনাক্ষী সাহা। অনুষ্ঠান পরিচালনা করেন প্রভাষক কামরুল হক জুয়েল।
প্রধান অতিথির বক্তব্যে দুদক পরিচালক বলেন, দুর্নীতি দমন, নিয়ন্ত্রন ও দুনীতি প্রতিরোধের লক্ষ্যে ২০০৪ সালে দুদক গঠিত হয়েছে। প্রতিষ্ঠালগ্ন থেকেই প্রতিষ্ঠানটি নানান সীমাবদ্ধতা সত্তে¡ও তার নানামুখী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তিনি স্কলার্সহোমসহ বিভিন্ন প্রতিষ্ঠানে স্থাপিত সততা স্টোর গুলো সফলভাবে পরিচালনার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। অনুষ্ঠানের শেষ পর্যায়ে সততা চর্চায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করণে আয়োজিত রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে ক্রেস্ট ও মেডেল প্রদান করেন অতিথিবৃন্দ। বিজ্ঞপ্তি