স্কুল ভবনের ছাদ ধ্বসে তাহিরপুরে ৫ শিক্ষার্থী আহত

1

বাবরুল হাসান বাবলু, তাহিরপুর

ভবনের ছাদ ধ্বসে তাহিরপুরে ৫ শিক্ষার্থী মারাত্মক আহত। আহত শিক্ষার্থীরা সবাই তাহিরপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। ঘটনাটি ঘটে রবিবার দুপর ১২ টার দিকে তাহিরপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে ক্লাস পরীক্ষা চলাকালীন সময়ে।
জানান যায়.১৯৮৬ সালে তাহিরপুর বালিকা উচ্চ বিদ্যালয় স্থাপনের পর থেকে ৩ টি ভবন নির্মাণ করা হয় বিভিন্ন সময়ে। এর মধ্যে ২ টি দুতলা এবং একটি ১ তলা ভবন রয়েছে। ১ তলা ভবনটি ২০০১ সালে নির্মানের দু এক বছর পর থেকেই ভবনের ছাদ দিয়ে বৃষ্টি হলে তারপর থেকে কোন প্রকার মেরামত না করায় দিনে দিনে ভবনের ছাদ আরও দূর্বল হয়ে পরে।
গত সপ্তাহ থেকে ক্লাস পরীক্ষা চলছে বিদ্যালয়ে। রবিবার সকালে প্রতিদিনের মত শিক্ষার্থরাা আসেন বিদ্যালয়ে পরীক্ষা দিতে। ভবনের ৩ টি কক্ষের মধ্যে একটি কক্ষে পরীক্ষা দিতে বসেন অষ্ঠম, নবম ও দশম শ্রেণীর শিক্ষার্থীরা। পরীক্ষা শুরু হয় ১১ টায়। পরীক্ষা শুরুর ঘন্টা খানেক পর ১২ টার দিকে হঠাৎ করে ভবনের ছাদ ধ্বসে কংক্রিট পরে অনেকটা স্থান নিয়ে। এতে ৫ পরীক্ষার্থী মাথায় ও হাতে মারাত্মক আহত হয়। আহত পরীক্ষার্থীরা হলো পরীক্ষার্তীরা হলো সুমিত্রা রায়, মনলেমা আক্তার, সাকিরা বেগম, জেবিন আক্তার ও অনন্যা।
তাহিরপুর বা্িযলকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক ইয়াহিয়া তালূকদার বলেন, ভবনের ছাদ ড্যাম্প থাকায় ছাদের প্লাস্টার খসে পরে ৫ শিক্ষার্থী আহত হয়েছে।