মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুলের ২১ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা

6

 

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আমি পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের হাতে গড়া দল জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মেয়র পদে প্রতিদ্ব›িদ্বতা করছি। আমার নির্বাচনী প্রতীক আমারই দলের প্রতীক লাঙ্গল। সুরমা নদীর ওপারে দক্ষিণ সুরমায় আমার জন্মভিটা। আমি একজন ব্যবসায়ী। এই নগরীর একজন নাগরিক হিসেবে এই নগরকে ঘিরে আমার অনেক স্বপ্ন, অনেক আকাঙ্খা-প্রত্যাশা রয়েছে। আমার এই জন্ম মাটি এখন মহানগর। আগে ছিল শহর, মানে পৌরসভা। সময়ের ব্যবধানে এই নগরের অনেক পরিবর্তন হয়েছে। কিন্তু আমি মনে করি যেভাবে এই নগরকে একটি পরিকল্পিত নগর হিসেবে গড়ে তোলা যেত সেখানে ঘাটতি রয়ে গেছে। তাই আমি আমার নগরকে একটি পরিকল্পিত ও আধুনিক নগর হিসেবে গড়ে তুলতে আমার শ্রম, মেধা এবং যোগ্যতাকে কাজে লাগাতে চাই। এই লক্ষ্য পূরণেই আমি মেয়র পদে নির্বাচন করছি। আমি আপনাদের সমর্থন চাই।
তিনি রবিবার (১৮ জুন) বিকেল ৩টায় নগরীর কুমারপাড়াস্থ লাঙ্গল প্রতীকের প্রধান নির্বাচনী কার্যালয়ে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টি মনোনীত মেয়র পদপ্রার্থী, সিলেট মহানগর জাতীয় পার্টির আহŸায়ক, বিশিষ্ট শিল্পপতি ও কেন্দ্রীয় জাতীয় পার্টির সদস্য নজরুল ইসলাম বাবুল ২১ দফা ইশতেহার ঘোষণাকালে উপরোক্ত কথাগুলো বলেন। এসময় জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্ঠা আব্দুল্লাহ সিদ্দিকী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, সিলেট জেলা শাখার সভাপতি সাইফুদ্দিন খালেদ, সিলেট মহানগর জাতীয় পার্টির সদস্য সচিব আব্দুস শহিদ লস্কর বশির সহ জাতীয় পার্টির নেতৃবৃন্দ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
জাতীয় পার্টি মনোনীত মেয়র পদপ্রার্থী নজরুল ইসলাম বাবুল সূচনা বক্তব্যে আরো বলেন, এই নির্বাচনে যারা ভোটার তাদের অনেকে আমার গুরুজন, অনেকে আমার ভাই-বন্ধু, অনেকে আমার সন্তানতুল্য। ভোটারদের একটি বড় অংশ তরুণ। এই তরুণ প্রজন্মই আমাদের ভবিষ্যৎ। তাদের সঠিক চিন্তা-ভাবনা এবং উদ্ভাবনী চিন্তা আমাদের সমাজকে অনেকদূর এগিয়ে নিয়ে যেতে পারে।
আমার একটাই চাওয়া ভোটাররা যেন সচেতন থাকেন। যেখানে অনিয়ম, পেশিশক্তির প্রদর্শন, অনৈতিক চর্চা দেখতে পাবেন সেখানে প্রতিবাদ করবেন। নির্বাচন কমিশন যাতে নিরপেক্ষ থাকে, এক পক্ষের হয়ে কাজ না করে এবং সর্বোপরি সুষ্ঠু নির্বাচন করে সেদিকে তীক্ষè নজর রাখবেন। আমরা জানি আইন সবার জন্য সমান। কিন্তু এই বাস্তবতা কি আমরা দেখতে পাচ্ছি? সরকারদলীয় প্রার্থী প্রতিদিন যেভাবে নির্বাচনী আইনের লংঘন করছেন, অপতৎপরতা চালাচ্ছেন তাতে একজন প্রার্থী হিসেবে আমি শঙ্কিত। আমি বিশ্বাস করি আপনারাও এসব দেখছেন এবং যথাসময়ে যথাযথ সিদ্ধান্ত নেবেন।
একটি পরিকল্পিত নগরের ক্যানভাস অনেক বড়। শুধু রাস্তাঘাট আর ড্রেন করলেই নগরটি পরিকল্পিত হয়ে উঠে না। সিলেট নগরের এখনও অনেক সমস্যা রয়েছে। যানজট, জলাবদ্ধতা ছাড়াও অনেক কিছু করার বাকি রয়েছে। এছাড়া বর্তমানে সিটি করপোরেশনের আয়তন অনেক বেড়েছে। ২৭টি ওয়ার্ড থেকে হয়েছে ৪২টি ওয়ার্ড। বর্ধিত এলাকায় অনেক সমস্যা রয়েছে। অনেক পিছিয়ে রয়েছে নতুন এলাকাগুলো। সুতরাং এই নগরকে যে বা যারা ভালোভাবে জানে, বুঝে তাঁর হাতেই নগর উন্নয়নের দায়িত্ব দেওয়া উচিত। ‘উড়ে এসে জুড়ে বসা’ কেউ এই নগরের সমস্যার সমাধান করতে পারবে না। যে নগরের অলিগলিই চেনে না তার পক্ষে নগরবাসীর প্রত্যাশা পূরণ কতটুকু সম্ভব এই বিচারের ভার আপনাদের ওপর ছেড়ে দিলাম।
আমি এই শহরেরই সন্তান। সুরমার এপার-ওপার দুপারই আমার চেনা। এই নগরের প্রতিটি ওয়ার্ডে আমার পদচারণা রয়েছে। তাই নগরবাসীর কাছে আমার আহŸান আপনারা যেন সবকিছু বিবেচনায় রেখে লাঙ্গল মার্কায় ভোট দিয়ে আমাকে নির্বাচিত করেন। আমার বিশ্বাস নগরবাসী অতীতের মতো সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিতে ভুল করবেন না। আপনারা জানেন, নির্বাচন নিয়ে নানা ষড়যন্ত্র হচ্ছে। প্রশাসনকে ব্যবহার করা হচ্ছে। নির্বাচনী আচরণবিধি প্রতিদিন লংঘন করা হচ্ছে। এমনকি নানা ক‚টকৌশলের ছক কষে সরকারদলীয় প্রার্থী জয়ী হতে চাইছেন। কিন্তু আমার বড় শক্তি আমার নগরবাসী ও ভোটারবৃন্দ। আপনারাই এর প্রতিবাদ করবেন আপনাদের শক্তিশালী রায়ের মাধ্যমে। সিলেটের মানুষ কোনোদিন অন্যায়কে প্রশ্রয় দেয়নি। হুমকি-ধামকি পেশিশক্তিকে ভয় করেনি। যখনই সুযোগ পেয়েছে সব হিসাব কড়া-গন্ডায় মিলিয়ে দিয়েছে। আমি মনেপ্রাণে বিশ্বাস করি এবারও আপনারা সেই কাজটি করবেন যেটা আপনাদের বিবেকের কাছে সঠিক মনে হবে।
আমি কথা দিচ্ছি, আপনারা আমাকে ভোট দিয়ে মেয়র নির্বাচিত করলে সিলেটকে একটি আধুনিক মহানগর হিসেবে গড়ে তুলব। নগরবাসীর নিরাপত্তা, যোগাযোগের উপযোগী নতুন নতুন রাস্তা, ফুটপাত নির্মাণসহ যানজট নিরসনের কার্যকর পদক্ষেপ নেবো। বিজ্ঞপ্তি