বৃষ্টির প্রভাবে প্রার্থীদের প্রচারণায় ব্যাঘাত

5

স্টাফ রিপোর্টার

সিলেটে বৃষ্টির কারণে ঠিকমতো প্রচারণা চালাতে পারেননি প্রতিদ্ব›দ্বী প্রার্থীরা। আওয়ামী লীগ ও জাতীয় পার্টির মেয়র প্রার্থীরা কর্মসূচি অর্ধেকে কমিয়ে আনেন। সিলেটে চার দিন ধরে বৃষ্টিপাতের প্রভাবে প্রার্থীদের প্রচারণা কমেছে। আওয়ামী লীগের মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীর গতকালের প্রচারসূচিতে ছিল মাত্র ছয়টি কর্মসূচি। অথচ বৃষ্টি শুরুর আগে এর প্রায় দ্বিগুণ কর্মসূচি চালিয়েছেন তিনি। একইভাবে প্রভাব পড়েছে জাতীয় পার্টির মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুলের প্রচারে। গতকাল তাঁর প্রচারসূচিতে ছিল মাত্র দুটি কর্মসূচি। কাউন্সিলর প্রার্থীদেরও প্রচারণা কমেছে।
শুক্রবার জুমার নামাজের পর দুপুর ২টার দিকে নগরের আখালিয়া এলাকার সুরমা আবাসিক এলাকায় গণসংযোগ করেন আনোয়ারুজ্জামান। পরে সন্ধ্যা সাড়ে ৬টায় দরগা গেটের একটি হোটেলে নবীগঞ্জ সমিতির সঙ্গে মতবিনিময় করেন। পরে সন্ধ্যা ৭টায় নগরের সুবিদবাজারে, রাত ৯টায় কাজিটুলায় এবং রাত ১০টায় টিলাগড় পয়েন্টে পৃথক পথসভা করেন।
লাঙলের প্রার্থী নজরুল ইসলাম বাবুল বিকেল ৪টায় নির্বাচনী কার্যক্রম শুরু করেন। এ সময় তিনি নগরের শিবগঞ্জে মনিপুরি মন্দিরে লাঙলের সমর্থনে নির্বাচনী আলোচনাসভায় অংশ নেন। পরে রাতে নগরের কুমাড়পাড়ায় প্রধান নির্বাচনী কার্যালয়ে রংপুর সমিতির সঙ্গে আলোচনাসভা করেন।
সিলেট সিটি করপোরেশনের ১৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী এ বি এম জিল্লুর রহমান উজ্জ্বল বলেন, ‘কখনো এক টানা বৃষ্টি, কখনো কিছুক্ষণ পর পর বৃষ্টি। এতে করে নির্বাচনী প্রচারকাজ নিরবচ্ছিন্নভাবে করা যাচ্ছে না। সাধারণত দিনে যে রকম কর্মসূচি সম্পন্ন করা যায়, বৃষ্টির কারণে তা অর্ধেকে নেমে এসেছে।’