মৌলভীবাজারে ছাত্রলীগের সাত নেতাকর্মী সাময়িক বহিষ্কার

8

 

মৌলভীবাজার প্রতিনিধি

দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাÐের সঙ্গে জড়িত থাকার অভিযোগে মৌলভীবাজারের জুড়ীতে ছাত্রলীগের সাতজন নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বহিষ্কৃত নেতাকর্মীরা হলেন- জুড়ী উপজেলার তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক হাবিবুর রহমান জয়, জায়ফরনগর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম, জুড়ী উপজেলা ছাত্রলীগের সাবেক সদস্য হুমায়ুন রশীদ, আসরাফ উদ্দিন, আলিম উদ্দিন ও মামুন আহমদ এবং ছাত্রলীগ কর্মী হৃদয় আহমদ।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত অনুযায়ী সংগঠন ও শৃঙ্খলা বিরোধী অপরাধমূলক কর্মকাÐ, সংগঠনের মর্যাদা ক্ষুণœ হয়- এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে সাত নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।
ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে বলেন, জুড়ীতে সম্প্রতি দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় সংগঠনের ভাবমূর্তি ক্ষুণœ হয়েছে। পূর্ব বিরোধের জেরে ৭ জুন উপজেলা সদরের ভবানীগঞ্জ বাজারের চৌমোহনা এলাকায় উপজেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সভাপতি সাহাব উদ্দিন ও সাধারণ সম্পাদক ইকবাল ভ‚ঁইয়ার অনুসারীরা দেশীয় অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হন। এ সময় সিএনজিচালিত কয়েকটি অটোরিকশা ভাঙচুর করা হয়। এর প্রতিবাদে ক্ষুব্ধ শ্রমিকরা প্রায় আধা ঘণ্টা জুড়ী-লাঠিটিলা সড়ক অবরোধ করে রাখেন।
এদিকে ১১ জুন উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দুই পক্ষের বিরোধ মেটাতে বৈঠক হয়। বৈঠকে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, সাধারণ সম্পাদকসহ কয়েকজন নেতা এবং ছাত্রলীগের দুই পক্ষের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।