বালাগঞ্জে খুন হওয়া নর্থ ইস্ট ইউনিভার্সিটির ছাত্রের দাফন সম্পন্ন, দুই জন আটক

7

 

বালাগঞ্জ সংবাদদাতা

সিলেটের বালাগঞ্জে ছুরিকাঘাতে সোমবার বিকেলে খুন হওয়া নর্থ ইস্ট ইউনিভার্সিটির সিএসই দ্বিতীয় বর্ষের ছাত্র আতিকুর রহমান (২৫)’র ময়না তদন্তের পর মঙ্গলবার বাদ আছর তার জানাজা শেষে লাশের দাফন সম্পন্ন হয়েছে। নিহত আতিকুর রহমান বালাগঞ্জ উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের বনগাঁও গ্রামের এখলাছুর রহমানের ছেলে।
পুলিশ এ ঘটনায় দুই জনকে আটক করা হলেও এখনো কোন মামলা হয়নি। তবে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছে পুলিশ। পুলিশ বলছে, প্রতিবেশীর বাড়ির রাস্তা ব্যবহার করার কারণে প্রাণ হারাতে হয় আতিকুর রহমানের।
বালাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রমাপ্রসাদ চক্রবর্তী জানান, সোমবার সকালে সিলেটের একটি ইংরেজি মাধ্যম বিদ্যালয়ে শিক্ষকতার বিষয়ে ইন্টারভিউ শেষ করে বিকেলে বাড়ি গিয়েছিলেন তিনি। এসময় বাড়ির সামনে মাদ্রাসার পাশে কয়েকজন যুবক তাকে ছুরিকাঘাত করে। স্থানীয়রা তাঁকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সন্ধ্যা ছয়টার দিকে তার মৃত্যু হয়। রমাপ্রসাদ চক্রবর্তী বলেন, প্রতিবেশীর বাড়ির রাস্তা ব্যবহারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো তার পরিবারের। কিছুদিন আগে সালিশের মাধ্যমে তার সমাধান হয়েছিল। তবে ঘটনার দিন নিহত আতিকুরের ছোট ভাই প্রতিবেশী নজরুল ইসলামের বাড়ির রাস্তা ব্যবহার করায় ক্ষিপ্ত হয় তার। পরে আতিকুর রহমানকে বাড়ির সামনে মাদ্রাসার পাশে ছুরিকাঘাত করে হত্যা করা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে প্রতিবেশীর সঙ্গে পূর্ব বিরোধের জেরেই এ হত্যাকাÐ ঘটেছে।
রমাপ্রসাদ চক্রবর্তী আরো বলেন, এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। ঘটনার সঙ্গে সম্পৃক্ত অন্যদের আটক করতে অভিযান অব্যাহত রয়েছে। নিহতের ময়না তদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বাদ আছর জানাজা শেষে পরিবারের পক্ষ থেকে মামলা করা হতে পারে।