সিলেট ও রাজশাহী সিটি নির্বাচন বর্জনের ঘোষণা

11

 

কাজির বাজার ডেস্ক

সিলেট ও রাজশাহী সিটি করপোরেশনের নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। আগামী ২১ জুন এ দুই সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে।
সোমবার ভোটে অনিয়মের অভিযোগ তুলে বরিশাল ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করার পাশাপাশি আগামী দুই নির্বাচনে নিজেদের দলের প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ রেজাউল করিম চরমোনাই পীর। সোমবার সন্ধ্যায় বরিশালের চাঁদমারী কমপ্লেক্সে এই জরুরি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সৈয়দ রেজাউল করিম বলেন, নির্বাচনে মারাত্মক অনিয়মের কারণেই আমরা বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করছি। যখন প্রশাসন দলীয়করণ হয় তখন এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন কখনোই আশা করা যায় না। আমরা এই সরকার এবং নির্বাচন কমিশনের পদত্যাগ দাবি করছি। রেজাউল করিম আরও বলেন, রাজশাহী এবং সিলেটে আমাদের যে প্রার্থী রয়েছে তাদের প্রার্থিতাও আমরা প্রত্যাহার করে নিচ্ছি এবং নির্বাচন বয়কটের ঘোষণা দিচ্ছি। খুলনার ফলাফলও আমরা প্রত্যাখ্যান করছি।
বরিশালে দলীয় মেয়র প্রার্থী সৈয়দ ফয়জুল করিমের ওপর হামলার প্রতিবাদে কর্মসূচি ঘোষণার কথা জানিয়ে চরমোনাই পীর বলেন, আগামী শুক্রবার বাদজুমা দেশব্যাপী বিক্ষোভ মিছিল করব। এ ছাড়া আলোচনা করে আমরা শিগগিরই ইড় কর্মসূচি ঘোষণা করব।
উল্লেখ্য, আগামী ২১ জুন সিলেট ও রাজশাহীতে নির্বাচন অনুষ্ঠিত হবে। নিয়ম অনুযায়ী মনোনয়নপত্র প্রত্যাহারের তারিখ অতিবাহিত হয়ে যাওয়ায় নিয়ম অনুযায়ী নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের আর সুযোগ নাই। ইসলামী আন্দোলনের প্রার্থীরা নির্বাচন বয়কট করলেও ইভিএমে দলটির প্রার্থী ও প্রতীক থাকবে।