সিলেট সিটি নির্বাচন : দলীয় নেতাকর্মীদের ভোট কেন্দ্রে না যাওয়ার আহবান বিএনপির

4

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে দলীয় নেতাকর্মীদের ভোটকেন্দ্রে না যাওয়া ও কোনো প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ না নেওয়ার আহŸান জানিয়েছে মহানগর বিএনপি। শনিবার (১০ জুন) রাতে মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসেইন ও সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরীর সই করা এক বিবৃতিতে আহŸান জানানো হয়।
বিবৃতিতে বলা হয়, ‘আগামী ২১ জুন অনুষ্ঠিতব্য সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বহিষ্কৃত কাউন্সিলর এবং মেয়রসহ অন্য কোনো প্রার্থীর পক্ষে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের কোনো পর্যায়ের নেতাকর্মী কোনো ধরনের প্রচারণায় অংশগ্রহণ না করা এবং ভোটদান থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হইলো। যদি কোনো নেতা বা কর্মীর প্রচার প্রচারণায় অংশ নেওয়ার সংশ্লিষ্টতা প্রমাণ সহকারে পাওয়া যায় তাহলে কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী সাংগঠনিকভাবে আমরা ব্যবস্থা নিতে বাধ্য হবো। এ ব্যাপারে নেতারা ওয়ার্ড ও থানা পর্যায়ের সভাপতি-সাধারণ সম্পাদকসহ সবার সহযোগিতা চেয়েছেন।
এর আগে দলের নির্দেশ অমান্য করে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী হওয়ায় দলের বিভিন্ন পদধারী ৪৩ নেতাকে আজীবনের জন্য বহিষ্কার করে বিএনপি। তাদের বিএনপির প্রাথমিক সদস্যপদ থেকেও অব্যাহতি দেওয়া হয়। বহিষ্কৃতদের মধ্যে একজন মেয়রপ্রার্থী, বাকি ৪২ জনই সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর ও সাধারণ আসনের কাউন্সিলর পদপ্রার্থী। বিজ্ঞপ্তি