সিলেটে সড়ক অবরোধ করে ট্যাংকলরি শ্রমিকদের প্রতিবাদ, সড়কে যানজট

4

 

স্টাফ রিপোর্টার

সিলেট-তামাবিল মহাসড়কের পীরেরবাজারে আর রহমান অ্যান্ড সন্স ফিলিং স্টেশনে হামলার প্রতিবাদে মিছিল বের করেছে সিলেট বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন ও মালিক শ্রমিক পরিষদ। বুধবার দুপুরে সিলেট নগরীর চন্ডিপুল থেকে ট্যাংকলরি দিয়ে মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সড়ক অবরোধ করে প্রতিবাদ করেন। পরবর্তীতে চৌহট্টা হয়ে মিছিল নিয়ে সোবহানীঘাট গিয়ে শেষ। এসময় ওইসব সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।
জানা যায়, শুক্রবার ২৬ মে সকালে সিলেট-তামাবিল মহাসড়কের পীরেরবাজারে আর রহমান অ্যান্ড সন্স ফিলিং স্টেশনে গাড়িতে গ্যাস না দেওয়ায় ছাত্রলীগ পরিচয়ে হামলা করা হয়। এ ঘটনার প্রতিবাদে বুধবার জেলা প্রশাসক বরাবরে ৫টি দাবিতে স্মারকলিপি প্রদান করে ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন ও মালিক শ্রমিক পরিষদ নেতৃবৃন্দ।
দাবিগুলো হলো- পেট্রোল পাম্প ও সিএনজি ফিলিং ষ্টেশনের নিরাপত্তা নিশ্চিত করা, মালিক শ্রমিকদের নিরাপত্তা, সন্ত্রাসীদের শান্তি নিশ্চিত, শাহপরাণ থানার ওসিকে প্রত্যাহার, ফিলিং ষ্টেশন ও ট্যাংকলরীর থেকে চাঁদাবাজী বন্ধ। এসব দাবি মানা না হলে পেট্রোল পাম্প (সিএনজি) আগামী রবিবার সকাল ৬টা থেকে কর্মবিরতি পালন করেব। অভিযোগ উঠে- বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান মালিকানাধীন আর রহমান অ্যান্ড সন্স ফিলিং স্টেশনে লাইন ভেঙে গ্যাস না দেওয়ায় কিছু দুর্বৃত্ত স্টেশনের নজেলম্যান রাজু ও বাদশার ওপর হামলা চালায়। হামলাকারীরা সংখ্যায় ৬-৭ জন ছিল। তারা নিজেদের ছাত্রলীগের কর্মী পরিচয় দিয়ে জোর করে সিরিয়াল ভেঙে গ্যাস নিতে চায়। এসময় দায়িত্বরত কর্মচারীরা বাধা দিলে তাদের ওপর হামলা চালানো হয়। মারধরের দৃশ্য এবং হামলাকারীদের মুখ সিসিটিভি ফুটেজে রেকর্ড রয়েছে।
এ ব্যাপারে সিলেট বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুর আজিজ বলেন, আমরা ৫টি দাবি জানিয়ে জেলা প্রশাসককের কাছে স্মারক লিপি দিয়েছি। দাবি যদি না মানা হয় তাহলে আগামী রবিবার থেকে আমরা কর্মবিরতি পালন করবো।