সিলেট স্টেডিয়াম নিয়ে সন্তুষ্ট নিউজিল্যান্ড প্রতিনিধি দল

5

কাজির বাজার ডেস্ক

বুধবার সকালে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম দেখতে এসেছিলেন নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের চার সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল। আইসিসির ফিউচার ট্যুর প্লান অনুযায়ী, চলতি বছরের সেপ্টেম্বরে এশিয়া কাপ শেষে বাংলাদেশে আসার কথা রয়েছে কেন উইলিয়ামসনদের। আর সেই সিরিজকে সামনে রেখে সিলেট মাঠের ব্যবস্থাপনা দেখতেই বাংলাদেশে আসেন এই প্রতিনিধিরা।
অবশ্য স্টেডিয়ামসহ আরো অন্যান্য যেসব সুবিধা রয়েছে সেগুলোতে বেশ সন্তুষ্ট কিউই প্রতিনিধিরা। তাদের পর্যবেক্ষণ পর্ব শেষ হলে ক্রিকেট অপারেশন্স বিভাগের ম্যানেজার শাহরিয়ার নাফীস গণমাধ্যমের মুখোমুখি হন। এ সময় সাবেক এই অধিনায়ক বলছিলেন, ‘মাঠ পর্যবেক্ষণ করতে তারা এসেছেন। আমরা এখনো ভেন্যু চ‚ড়ান্ত করিনি কিন্তু সিলেটে আমরা ম্যাচ আয়োজনের পরিকল্পনা করছি। এজন্য তারা সিলেটে এসেছেন। আমি বিশ্বাস করি এবং এখন পর্যন্ত তাদের থেকে ইতিবাচক সাড়া পেয়েছি। তারা এখানকার সুযোগ সুবিধায় সন্তুষ্ট। আমরা ভেন্যু চ‚ড়ান্ত হলে অবশ্যই তাদেরকে আরও ভালো সুযোগ-সুবিধা দেব। বাংলাদেশ সব সময়ই ভালো আয়োজক। আশা করছি সেই ধারাবাহিকতা এই সফরেও থাকবে।’ নিউজিল্যান্ড দলের এক প্রতিনিধিও সন্তুষ্টির কথা জানিয়ে বলছিলেন, ‘এখানকার সুযোগ-সুবিধা দারুণ। আমরা এখানে দল পাঠিয়ে কিছু ম্যাচ খেলার পরিকল্পনাও করছি। এখানে নিশ্চিতভাবেই স্বস্তি পাবো। আমরা সব সময়ই বাংলাদেশ সফরে আগ্রহী। কখনো চিন্তার কিছু থাকে না।’
এই সিরিজ অনুষ্ঠিত হবে দুই ধাপে। প্রথম ধাপে তিন ওয়ানডে ম্যাচ খেলার কথা রয়েছে। এরপর বিশ্বকাপ শেষে দুই টেস্ট ম্যাচ খেলার কথা রয়েছে দুই দলের। সিরিজের কয়েকটি ম্যাচ হয়তো সিলেটের মাটিতে গড়াতে পারে সে কারণেই কিউই প্রতিনিধি দলের এই মাঠ পর্যবেক্ষণ কার্যক্রম সেটা বলা যায়।