কোম্পানীগঞ্জে চোরাই পথে আসা ৩ হাজার কেজি ভারতীয় চিনিসহ আটক ৩

3

 

কোম্পানীগঞ্জ প্রতিনিধি

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় চোরাইপথে আসা তিন হাজার কেজি চিনিসহ তিন ব্যক্তিকে আটক করেছে পুলিশ। সোমবার (২৯ মে) দুপুরে আটক ব্যক্তিদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়। আটককৃতরা হলেন- কোম্পানীগঞ্জ উপজেলার দলইরগাঁও গ্রামের মৃত মকবুল আলীর পুত্র শেখ উদ্দিন (৫১), কুতুব উদ্দিনের পুত্র আব্দুর রহিম (২১) ও মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার কালাইগুল গ্রামের আব্দুল ছত্তার ওরফে কালা মিয়ার পুত্র শাহ আরফিন (১৯)।
পুলিশ জানায়, রোববার দিনগত রাত সাড়ে ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে দক্ষিণ রনিখাই ইউনিয়নের পুর্ণাছগাম এলাকায় অভিযান চালানো হয়। এসময় শুল্ক ফাঁকি দিয়ে ভারতীয় অবৈধ চিনি আনা ও বহন করার দায়ে তিন ব্যক্তিকে আটক করে পুলিশ। পরে তাদের জিজ্ঞাসাবাদ করা হলে চোরাচালানের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেন। তাদের কাছ থেকে ৬০ বস্তা (৩০০০ কেজি) চিনি এবং চিনি পরিবহন কাজে ব্যবহৃত একটি ডিআই পিকআপ জব্দ করা হয়। এ ঘটনায় সোমবার কোম্পানীগঞ্জ থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হলে সেই মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাদেরকে আদালতে পাঠানো হয়।
কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিল্লোল রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মামলায় আটক এই তিন ব্যক্তিসহ অজ্ঞাত আরও ১-২ জন রাখা হয়েছে। বিষয়টি তদন্ত করে পরবর্তী আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।