লাখো মানুষের উপস্থিতিতে বিশিষ্ট আলেম মুহিব্বুল হক গাছবাড়ির জানাজা সম্পন্ন

9

 

স্টাফ রিপোর্টার

লাখো মানুষের উপস্থিতিতে সিলেটের বিশিষ্ট ইসলামী আলোচক, গবেষক, বিশিষ্ট আলেম এবং চিন্তক শায়খুল হাদিস আল্লামা মুহিব্বুল হক গাছবাড়ির জানাজা সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জানাজা শেষে হযরত শাহজালাল (র.) মাজার কবরস্থানে লাশ দাফন সম্পন্ন করা হয়।
এরআগে বেলা আড়াইটায় নগরীর শাহী ঈদগাহ ময়দানে তার জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার নামাজে ইমামতি করেন তার বড় ছেলে, দরগাহ মাদরাসার মুহাদ্দিস মাওলানা এনামুল হক জুনাইদ।
জানাজার নামাজে লাখো মানুষের ঢল নামে। জানাজার নামাজে ঈদগাহ ময়দানে জায়গা না হওয়ায় আশপাশের রাস্তাগুলো বন্ধ করে জানাজার নামাজ আদায় করেন লাখো মানুষ।
সিলেটের ঐতিহ্যবাহী ক্বওমি মাদরাসা ‘জামেয়া ক্বাসিমুল উলুম দরগাহ’র মুহতামিম, বাংলাদেশ উলামা পরিষদের সভাপতি, আযাদ দ্বীনী এদারায়ে তা’লীম বাংলাদেশ শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মুফতি মুহিব্বুল হক গাছবাড়ি বুধবার ১৭ মে মাগরিবের নামাজের পর তিনি দরগাহ মাদরাসায় তার নিজ বিশ্রামকক্ষে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে মুফতি মুহিব্বুল হকের বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি স্ত্রী, তিন ছেলে, চার মেয়ে ও ছাত্র-শিক্ষক-মুরিদানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত সর্বস্তরের মানুষ দেখার জন্য লাশ দরগাহ মাদ্রাসায় নেওয়া হয়। দুপুর ১২ টায় শাহী ঈদগাহে নেওয়া হয় তার লাশ।

০০৩