ভর্তিচ্ছুক পরীক্ষার্থী ও অভিভাবকদের যাতায়াতে ২০টি বাস দেবে শাবি

4

 

দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু হবে কাল শনিবার (২০ মে)। এদিন দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ‘বি’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে তৃতীয় বারের মতো শুরু হবে গুচ্ছ ভর্তি পরীক্ষা। পরীক্ষার দিন ভর্তিচ্ছু পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের যাতায়াতের সুবিধার্থে ফ্রি বাস সার্ভিস দেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) প্রশাসন।
বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক মোহাম্মদ আনোয়ার হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ভর্তি পরীক্ষায় কেন্দ্রে আসা-যাওয়ার সুবিধার্থে সিলেট শহরের বিভিন্ন স্থান থেকে ২০টি বাস চলাচল করবে। এরমধ্যে আটটি মিনিবাস শিক্ষক ও কর্মকর্তাদের জন্য এবং ১১টি বাস পরীক্ষার্থী-অভিভাবক ও স্টাফদের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে। এছাড়া ১টি বাস জরুরি প্রয়োজনে ব্যবহার করা হবে। যাতায়াত সমস্যা দূরীকরণে অতিরিক্ত ট্রিপের প্রয়োজন হলে সেটিরও ব্যবস্থা করা হবে।
পরিবহন দপ্তর সূত্রে জানা গেছে, সকাল পৌনে ১০টার দিকে নগরীর কদমতলী, টিলাগড়, ঈদগাহ, শিবগঞ্জ, নাইওরপুল, কুমারপাড়া, জেলরোড, নয়াসড়ক পয়েন্ট, চৌহাট্টা, আম্বরখানা, রিকাবিবাজার ও সুবিদবাজার হয়ে ক্যাম্পাসে আসবে বরাদ্দকৃত বাস। পরে আবার ক্যাম্পাস থেকে দুপুর পৌনে ২টায় একই পথে বাসগুলো ফিরে যাবে।
গুচ্ছ পদ্ধতিতে শাবিপ্রবি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেবেন ৯ হাজার ৫৪৪ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। এর মধ্যে শনিবার ‘বি’ ইউনিটে ২ হাজার ৫৬১ জন, ২৭ মে ‘সি’ ইউনিটে ৯৪৪ জন এবং ৩ জুন ‘এ’ ইউনিটে ৬ হাজার ৩৯ জন পরীক্ষার্থী অংশ নেবেন। খবর সংবাদদাতার