সুনামগঞ্জে মাদক ব্যবসায়ীরা বেপরোয়া মদ ও গাঁজার চালানসহ ৫জন গ্রেফতার

2

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জে দিনদিন বেপরোয়া হয়ে উঠেছে মাদক ব্যবসায়ীরা। পুলিশ পৃথক অভিযান চালিয়ে মদ ও গাঁজার চালানসহ ৫জনকে গ্রেফতার করেছে। থানায় দায়ের করা হয়েছে একাধিক মামলা। গ্রেফতারকৃতরা হলো- জেলার জামালগঞ্জ উপজেলার আনোয়ার হোসেনের ছেলে শাহিনুর মিয়া (২২), একই উপজেলার মৃত তারা মিয়ার ছেলে কবির হোসেন (৩০), ব্রাক্ষণবাড়িয়া জেলা সদরের পাগাছং মধ্যপাড়া এলাকার মৃত হোসেন আলীর মেয়ে মাদক সম্্রাজ্ঞী মোছাম্মদ জৈগন বেগম (৬০), ছেলে গিয়াস উদ্দিন (৪০) ও তাহিরপুর উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের মাহারাম গ্রামের মৃত হাবি রহমানের ছেলে কাজল মিয়া (২৮)। আজ রবিবার (১৪ মে) সকালে পৃথক ভাবে তাদেরকে জেলহাজতে পাঠানো হয়েছে।
পুলিশ, বিজিবি ও এলাকাবাসী সূত্রে জানা গেছে- গত শনিবার (১৩ মে) সকাল ৯টায় গোপন সংবাদের ভিত্তিতে জেলার শান্তিগঞ্জ উপজেলার শান্তিগঞ্জ বাজারে অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী শাহিনুর ও কবির হোসেনকে গ্রেফতার করে পুলিশ। পরে তাদের সাথে থাকা ব্যাগ থেকে ৬ কেজি গাঁজা উদ্ধার করা হয়। অন্যদিকে জামালগঞ্জ উপজেলার সাচনা বাজার লঞ্চঘাটে পুলিশ অভিযান চালিয়ে ভৈরবগামী মেসার্স হাজী আব্দুল গনি ওয়াটার ট্রান্সপোর্ট নামক লঞ্চ থেকে মাদক সম্্রাজ্ঞী মোছাম্মদ জৈগন বেগম ও তার ভাই গিয়াস উদ্দিনকে গ্রেফতার করে।
পরে তাদের সাথে থাকা ২টি ট্রলি ব্যাগ তল্লাশী করে ২০ কেজি গাঁজা উদ্ধার করা হয়। তারা তাহিরপুর উপজেলার কামড়াবন্দ গ্রামের হাবিব সারোয়ার (তোতলা আজাদ) এর মাধ্যমের গাঁজাসহ বিভিন্ন মাদকদ্রব্য সংগ্রহ করে দেশের বিভিন্ন স্থানে বিক্রি করে বলে জানা যায়। এদিকে গত শুক্রবার (১২ মে) রাতে তাহিরপুর উপজেলার চাঁনপুর সীমান্ত দিয়ে ভারত থেকে অফিসার চয়েজ মদ পাঁচার করে বস্তা বোঝাই করে কামড়াবন্দ গ্রামে তোতলা আজাদের বাড়িতে নিয়ে যাওয়ার সময় গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী কাজল মিয়াকে গ্রেফতার করে। এসময় তার সহযোগী তাজুল মিয়া ৬৮ বোতল মদ ফেলে পালিয়ে যায়।