নগরীতে ব্যানার-ফেস্টুন অপসারণে নির্বাচন অফিসের অভিযান শুরু

16

 

স্টাফ রিপোর্টার

নির্বাচন কমিশনের নির্দেশনার পরও সিলেট সিটি করপোরেশন নির্বাচনের সম্ভাব্য প্রার্থীরা তাঁদের ব্যানার-ফেষ্টুন সরিয়ে না নেয়ায় অবশেষে মাঠে নেমেছে ইসি। শনিবার নগরীর বিভিন্ন স্থানে সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সাঁটানো ব্যানার-ফেষ্টুন অপসারণ শুরু করে তাঁরা। সিসিক নির্বাচনের রিটানিং কর্মকর্তার নেতৃত্বে চারটি টিম সিলেট মহানগরীর বিভিন্ন এলাকায় এসব অপসারণের কার্যক্রম শুরু করে কমিশন।
সরেজমিনে দেখা যায়, সিসিক নির্বাচনের রিটানিং কর্মকর্তার নেতৃত্বে চারটি টিম সিলেট মহানগরীর বিভিন্ন এলাকায় এসব অপসারণের কার্যক্রম শুরু করেছেন। দুপুর ১টার দিকে নগরীর চৌহাট্টা এলাকায় সাঁটানো ব্যানার-ফেষ্টুন অপসারণের কাজ করতে দেখা গেছে।
সিলেট সিটি করপোরেশন নির্বাচনের রিটানিং কর্মকর্তা ফয়সল কাদের নেতৃত্বে এই অপসারণের কার্যক্রম শুরু হয়। এছাড়াও অপসারণের কার্যক্রমের অন্য তিনটি টিমে রয়েছেন-সুনামগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মুরাদ উদ্দিন হাওলাদার, মৌলভীবাজার জেলা নির্বাচন কর্মকর্তা আলমগীর হোসেন, হবিগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মো. সাইদুর রহমান।
এ ব্যাপারে সিলেট সিটি করপোরেশন নির্বাচনের রিটানিং কর্মকর্তা ফয়সল কাদির বলেন, শনিবার থেকে আমাদের এই অভিযান শুরু হয়েছে। এতে পুলিশ, আনসার, সিটি করপোরেশন সহযোগীতা করছে। এই অভিযান অব্যাহত থাকবে। এরআগে আমরা শহরের মাইকিং করেছি। কেউ যদি আচরণবিধি লঙ্ঘন করেন তাহলে জেল-জরিমানা করা হবে। তবুও যদি কেউ আইন না মানেন তাহলে ঐ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হবে।
এই নির্বাচন কর্মকর্তা আরও জানান, নির্বাচনে মেয়র, সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলরদের প্রচারণা সামগ্রী নিজ খরচে সরিয়ে নিতে নির্দেশনা জারি করে নির্বাচন কমিশন। প্রার্থিতা দাখিলের আগে এসব প্রচারণা সামগ্রী না সরালে নগর কর্তৃপক্ষ কিংবা স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোকে পদক্ষেপ নিতে নির্দেশনা দেওয়া হয়েছে।