জগন্নাথপুরে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ও ভালবাসায় সামাদ আজাদের মৃত্যু বার্ষিকী পালন

10

মো. শাহজাহান মিয়া, জগন্নাথপুর

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের ভ‚রাখালি গ্রামের কৃতী সন্তান সাবেক পররাষ্ট্রমন্ত্রী প্রয়াত জাতীয় নেতা আলহাজ আবদুস সামাদ আজাদের ১৮ তম মৃত্যু বার্ষিকী উপজেলাজুড়ে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ও ভালবাসার মধ্য দিয়ে পালন করা হয়েছে। বৃহস্পতিবার জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আবদুস সামাদ আজাদের মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্বরণসভা, দোয়া মাহফিল ও সামাদ আজাদের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন করা হয়। আ.লীগের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও প্রবীণ রাজনীতিবিদ সিদ্দিক আহমদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আ.লীগের সাবেক সভাপতি ও আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী নুরুল ইসলাম।
জগন্নাথপুর উপজেলা আ.লীগের সহ-সভাপতি সাবেক পৌর মেয়র মিজানুর রশীদ ভ‚ইয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু’র পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, উপজেলা আ.লীগের সাবেক সহ-সভাপতি আনহার মিয়া, সিরাজুল হক, আবদুল কাইয়ূম মশাহিদ, সাবেক যুগ্ম-সম্পাদক লুৎফুর রহমান, সাবেক সাংগঠনিক সম্পাদক বদরুল ইসলাম, জয়দ্বীপ সূত্রধর বীরেন্দ্র, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মুক্তাদির আহমদ মুক্তা, বিজন কুমার দেব, সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক হাজী আবদুল জব্বার, পৌর আ.লীগের সভাপতি ডা.আবদুল আহাদ, সাধারণ সম্পাদক হাজী ইকবাল হোসেন ভ‚ইয়া, চিলাউড়া-হলদিপুর ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম বকুল, রাণীগঞ্জ ইউপি চেয়ারম্যান শেখ ছদরুল ইসলাম, সৈয়দপুর-শাহারপাড়া ইউপি চেয়ারম্যান আবুল হাসান, উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক ও ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান আবুল হোসেন লালন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও জগন্নাথপুর পৌরসভার প্যানেল মেয়র সাফরোজ ইসলাম মুন্না, উপজেলা ছাত্রলীগের সভাপতি আবদুল মুকিত, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি শায়েক আহমদ প্রমূখ। এতে দোয়া পরিচালনা করেন মাওলানা আবু আইয়ূব আনছারী।
এদিকে-একই মঞ্চে আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী নুরুল ইসলামের সমর্থনে নির্বাচনী সভা অনুষ্ঠিত হয়। পৃথক সভায় উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আসা দলীয় নেতাকর্মীরা বক্তব্য রাখেন ও অংশ গ্রহণ করেন। এছাড়া সাবেক ইউপি সদস্য শাহ খায়রুল ইসলাম, ছুরত মিয়া সহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।
অপরদিকে-উপজেলার ভ‚রাখালি গ্রামে সামাদ আজাদ পরিবারের উদ্যোগে সামাদ আজাদের রূহের মাগফেরাত কামনায় পৃথক ভাবে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে সামাদ আজাদ পরিবারের পক্ষ থেকে যুক্তরাজ্য প্রবাসী আলহাজ মতিউর রহমান, বিশিষ্ট সমাজসেবক ও শালিসি ব্যক্তি সাইদুর রহমান, রেজাউল হাসান রেজা, ভ‚রাখালি গ্রামের বীর মুক্তিযোদ্ধা আছলম উল্লাহ, প্রবীণ মুরব্বি আখলুছ মিয়া, জোশেন মিয়া সহ অনেকে অংশ গ্রহণ করেন। এতে দোয়া পরিচালনা করেন মাওলানা আবদুল হামিদ। অন্যদিকে-সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবদুস সামাদ আজাদের রূহের মাগফেরাত কামনায় জগন্নাথপুর উপজেলার বিভিন্ন মসজিদে দোয়া মাহফিল ও মন্দিরে প্রার্থনা করা হয়েছে।