ঈদযাত্রা নিরাপদ করতে নজরদারি করছে সিলেট প্রশাসন ও বিআরটিএ

8

স্টাফ রিপোর্টার

পবিত্র ঈদুল ফিতরে দুর্ঘটনারোধে ঘরমুখো মানুষের যাতায়াত নিরাপদ ও নির্বিঘœ করতে নজরদারি চালিয়েছে সিলেট জেলা প্রশাসন ও বিআরটিএ। গত বুধবার দিনভর সিলেটের বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে অতিরিক্ত ভাড়া আদায় রোধে চালক এবং যাত্রীদের সচেতন করা হয়। এদিন সিলেট-ঢাকা মহাসড়কের শেরপুরে সিলেট জেলা প্রশাসন ও বিআরটিএ সিলেট সার্কেল ভ্রাম্যমান আদালত পরিচালনা করে।
এছাড়া বিআরটিএ সিলেট বিভাগীয় উপপরিচালক (ইঞ্জিঃ) শহিদুল আযমের নেতৃত্বে একটি টিম দক্ষিণ সুরমা কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় ঈদযাত্রা নিরাপদ ও আরামদায়ক করতে পরিবহন চালক, যাত্রী ও পথচারীদের মধ্যে সচেতনতামূলক লিফটলেট ও স্টিকার বিতরন করে। এসময় তিনি সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনালে প্রতিটি বাস কাউন্টারের স্টাফ, বাসচালক, হেলপারদেরকে ঈদ যাত্রায় বেপরোয়াভাবে ও অতিরিক্ত যাত্রী নিয়ে গাড়ি না চালানোর আহŸান জানান। এ সময় কোন চালককে যেন নির্ধারিত সময়ের চেয়ে যেন অতিরিক্ত সময়ে গাড়ি না চালান হয়, সেদিকে খেয়াল রাখতে গাড়ি মালিকদের প্রতি আহবান জানানো হয়। এছাড়াও গাড়ির ছাদে যাতে কোনভাবে যাত্রী বহন করা না হয় সেদিকে লক্ষ্য রাখার জন্য বিশেষভাবে আহŸান করা হয়। পাশাপাশি যাত্রীদের উদ্দেশ্যে চালকদেরকে কোনভাবে বিরক্ত না করে এবং অতিরিক্ত সময় হাতে নিয়ে বাড়ি উদ্দেশ্য যাত্রা করার জন্য আহŸান জানানো হয়।
এসময় এসএমপি’র ট্রাফিক বিভাগ কর্মকর্তা এবং নিরাপদ সড়ক চাই (নিশচা) সিলেট মহানগরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। তাছাড়া পরিবহন চালক ও যাত্রীদের উদ্দেশ্য সচেতনতামৃলক বক্তব্য রাখছেন সিলেট বিভাগীয় উপপরিচালক (ইঞ্জিঃ) শহিদুল আযম। তিনি পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে যাত্রী সাধারণের যাতায়াত নিরাপদ, অতিরিক্ত ভাড়া আদায় থেকে বিরত থাকার অনুরোধ জানান।
ভ্রাম্যমান আদালত ও সচেতনতামূলক ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন বিআরটিএ সিলেট বিভাগীয় অফিসের উপ-পরিচালক ইঞ্জিনিয়ার শহীদুল আজম, বিআরটিএ সিলেটের সহকারি পরিচালক চ.দা.(ইঞ্জিঃ) রিয়াজুল ইসলাম, বিআরটিএ সিলেট অফিসের মোটরযান পরিদর্শক মো. জিল্লুর রহমান চৌধুরী ও আব্দুল বারী, নিসচা কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম সিলেট বিভাগীয় কমিটির সদস্য সচিব জহিরুল ইসলাম মিশু, নিসচা সিলেট মহানগর শাখার সভাপতি এম ইকবাল হোসেন, সহ-সভাপতি কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল হাদী পাবেল সহ-সাধারণ সম্পাদক আতিকুর রহমান খান মুন্না, সাংগঠনিক সম্পাদক মাসুদুজ্জামান তপাদার মুক্তার, আহসান হাবীব, আবুল কাশেম, এসএমপি ট্রাফিক বিভাগের টি আই মশিউর রহমান, টিএসআই আব্দুল কাইয়ুম, এ টি এস আই জাকির হুসেন, কনস্টেবল আনোয়ার হোসেন শ্রী সজল দাস প্রমূখ।
উল্লেখ্য, ঘরমুখো মানুষের মানুষের সড়ক পথে বাড়ি ফেরা নির্বিঘœ করতে সড়ক পরিবহণ ও মহাসড়কের আওতাধীন বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষ (বিআরটিএ) উপ সচিব সাক্ষরিত এক চিঠিতে মাঠ পর্যায়ে সকল সার্কেল ও বিভাগীয় অফিসের কর্মকর্তাগণকে ঈদের ছুটিকালীন সময়ে কর্মস্থলে অবস্থানে নির্দেশনা দেওয়া হয়।