বঙ্গবাজারের পর এবার নিউ মার্কেটে আগুন

5

কাজির বাজার ডেস্ক

রাজধানীর বঙ্গবাজারের ভয়াবহ অগ্নিকাÐের রেশ কাটতে না কাটতেই নিউমার্কেটে আগুন। ঈদের আগমুহ‚র্তে এসব অগ্নিকাÐে ক্ষতির পরিমাণ অনেক বেশি। এতে অনেকের স্বপ্ন পুড়েছে আগুনে। আবার আগুন নেভাতে গিয়ে পানি ব্যবহারের ফলে স্বপ্ন পুড়েছে অনেকের।
ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনার পর ব্যবসায়ীরা মার্কেটের ভেতরে ঢুকে দেখছেন সব শেষ। তবে অনেক কাপড় আগুনে পোড়েনি, তবে পানিতে ভিজে নষ্ট হয়েছে। একাধিক ব্যবসায়ী জানিয়েছেন, আগুনে আমাদের স্বপ্ন সব শেষ করে দিয়েছে। তবে যেটুকু বাকি ছিল তা আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে পানি ব্যবহারের ফলে তা নষ্ট হয়েছে। ঈদুল ফিতর উপলক্ষ্যে দোকানে লাখ লাখ টাকার কাপড় উঠানো হয়েছিল। রাতেও ভালো রেখে গেলাম সকালে এসে দেখলাম সবশেষ। এখন কীভাবে ঘুরে দাঁড়াব সেটি বুঝতে পারছি না। এদিকে গণমাধ্যমকর্মীদের ফায়ার সার্ভিসের ডিজি বলেছেন, দেশে প্রতিদিনই বড় বড় অগ্নিকাÐ ঘটছে। এ জন্য আমাদের প্রতিটি স্তরে যেমন- মার্কেট কমিটি, দোকানদার সমিতি এবং প্রতিটি দোকানির সচেতন থাকা দরকার। আমরা মার্কেট বা দোকানকে সৌন্দর্যপূর্ণ করার জন্য অনেক বড় বড় পাওয়ারের লাইভে ব্যবহার করি। প্রতিটি অগ্নিকাÐের যে কোনো জায়গা থেকে হতে পারে।
ব্যবসায়ীদের উদ্দেশ্য ডিজি বলেন, অনেক লোক সমাগম হচ্ছে। আপনারা বেশি সতর্ক থাকবেন। বিশেষ করে দিনের বেলা থেকে রাতের বেলা বেশি সতর্ক থাকবেন। আমরা যদি সতর্ক থাকি তা হলে এসব বিস্ফোরণ, অগ্নিকাÐ নিরুপণ করতে পারব।