গ্রেফতারের ৩ ঘন্টা পর ছাড়া পেলেন বিএনপি নেতা মুক্তাদির

6

স্টাফ রিপোর্টার

সিলেট ওসমানী বিমানবন্দরে গ্রেফতারের ৩ ঘন্টা পর ছাড়া পেলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির। মুক্তাদিরের আইনজীবীরা থানায় মুক্তাদিরের জামিনের কাগজপত্র প্রদর্শন করলে গতকাল শনিবার সন্ধ্যায় তাকে ছেড়ে দেওয়া হয়। এর আগে শনিবার বিকেল ৩টার দিকে তাকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর এলাকা থেকে গ্রেফতার করে কেতোয়ালি থানা পুলিশ। মুক্তাদিরকে থানা থেকেই ছেড়ে দেওয়ার তথ্য নিশ্চিত করেছে মহানগর পুলিশের (এসএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) সুদীপ দাস বলেন, যে মামলায় তাকে গ্রেফতার করা হয় তাতে মুক্তাদির জামিনে ছিলেন। গতকাল গ্রেফতারের পর তার আইনজীবীরা থানায় রি-কল দেখালে সন্ধ্যার দিকে পুলিশ তাকে ছেড়ে দেয়।
সুদীপ বলেন, পুরনো একটি নাশকতার মামলায় মুক্তাদিরের বিরুদ্ধে ওয়ারিন্ট ছিলো। সে মামলায় বিকেলে তাকে গ্রেফতার করা হয়েছিলো। গ্রেফতারের পর মুক্তাদিরকে কোতোয়ালি থানাতেই রাখা হয়। সেখানে দলীয় নেতাকর্মীরা ভিড় করেন। ইফতারের আগ মূহ‚র্তে ছাড়া পান মুক্তাদির।
বিএনপি সূত্রে জানা যায়, শনিবার বিকেলে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ১০ দফা দাবিতে সিলেটেও অবস্থান কর্মসূচীর আয়োজন করে বিএনপি। এই কর্মসূচীতে অংশ নেওয়ার জন্যই শনিবার সিলেটে আসেন মুক্তাদির। বিমানবন্দর থেকে বের হওয়ার পরই তাকে গ্রেফতার করা হয়। খন্দকার আব্দুল মুক্তাদির গত সংসদ নির্বাচনে সিলেট-১ আসনে বিএনপির নেতৃত্বাধিন ঐক্যফ্রন্টের প্রার্থী ছিলেন।