সুবিধা বঞ্চিত মেয়েদের জীবনমান উন্নয়নে ফিমেইল একাডেমির অবদান অবিস্মরণীয় : বিভাগীয় কমিশনার

5

সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোহাম্মদ মোশাররফ হোসেন বলেছেন, সুবিধা বঞ্চিত, দরিদ্র, এতিম, গৃহহীন, অক্ষম প্রতিবন্ধী মেয়েদের বিনা খরচে থাকা-খাওয়া ও শিক্ষাসহ জীবনমান উন্নয়নে বাংলাদেশ ফিমেইল একাডেমি যে অবদান রাখছে তা অবিস্মরণীয় হয়ে থাকবে। একাডেমির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জামিল চৌধুরীর এই মহতী কর্মযজ্ঞ প্রশংসার দাবী রাখে।
তিনি বলেন, ভাটি বাংলার প্রত্যন্ত অঞ্চলে সুবিধা বঞ্চিত মেয়েদের জন্য গড়ে তোলা বাংলাদেশ ফিমেইল একাডেমি একটি বিরল দৃষ্টান্ত হয়ে থাকবে। রক্ত দিয়ে অর্জিত স্বাধীন বাংলাদেশে মানুষ সুখে থাকবে, তাদের অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা সহ সকল অধিকার প্রতিষ্ঠার স্বপ্ন দেখে ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার সেই স্বপ্ন পূরণে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি অন্তভ‚ক্তিমূলক উন্নয়ন সহ স্মার্ট বাংলাদেশ গড়তে কাজ করছেন। তাই নিজ নিজ অবস্থান থেকে দেশ ও জাতিকে এগিয়ে নেয়ার প্রচেষ্টা ও উদ্যোগ নেয়া অপরিহার্য। তিনি ফিমেইল একাডেমির কার্যক্রমে সন্তোষ প্রকাশ করে এর সাফল্যে সরকারের সহযোগিতার আশ^াস প্রদান করেন। শুক্রবার বিকেলে সুনামগঞ্জের দিরাই উপজেলার আনোয়ারপুরস্থ বাংলাদেশ ফিমেইল একাডেমির উদ্যোগে ‘দরিদ্র, এতিম, গৃহহীন এবং প্রতিবন্ধী মেয়েদের শিক্ষার উন্নয়নে সরকারি বেসরকারি সম্মিলিত প্রচেষ্টা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ফিমেইল একাডেমির অধ্যক্ষ নাজমা বেগমের সভাতিত্বে শুরুতে স্বাগত বক্তব্য এবং একাডেমিক বিভিন্ন কর্মকান্ড তুলে ধরেন বাংলাদেশ ফিমেইল একাডেমির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান গ্রামীণ জনকল্যাণ সংসদ এর নির্বাহী পরিচালক জামিল চৌধুরী।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান, সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মকসুদ চৌধুরী, সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান, সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মহি উদ্দিন, সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবু সাঈদ, দিরাই উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুর রহমান, বিশিষ্ট কলামিষ্ট ও সাংবাদিক আফতার চৌধুরী, দিরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহন চোধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট রিপা সিনহা, সাবেক সিভিল সার্জন ডা. আশুতোষ দাস, সিলেট বিভাগ গণদাবী ফোরামের সভাপতি এডভোকেট চৌধুরী আতাউর রহমান আজাদ, প্রবাসী সমাজসেবী আনোয়ার চৌধুরী, এনাম চৌধুরী, জালালাবাদ ম্যাটস এর সিইও সালেহ উদ্দিন, সিলেট প্রেসক্লাবের কার্য নির্বাহী কমিটির সদস্য ও দক্ষিণ সুরমা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হাজী এম. আহমদ আলী, দিরাই প্রেসক্লাবের সভাপতি সামছুল ইসলাম খেজুর, সিলেট বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুরাইয়া নাসরীন, অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ভাষন উপস্থাপন করেন প্রতিবন্ধী বিদ্যালয়ের ছাত্র দীপ্ত পাল, ফিমেইল একাডেমির প্রাক্তন ছাত্রী দিরাই স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স খাদিজা আক্তার প্রমুখ।
পরে ফিমেইল একাডেমির উন্নয়নে সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবর রহমানের পক্ষ থেকে ১লাখ টাকার অনুদানের চেক একাডেমির চেয়ারম্যান ও অধ্যক্ষের কাছে হস্তান্তর করেন প্রধান অতিথি সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোহাম্মদ মোশাররফ হোসেন। সবশেষে দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন কলামিষ্ট ও সাংবাদিক আফতার চৌধুরী এবং অনুষ্ঠানে ইফতার মাহফিলের আয়োজন করা হয়। বিজ্ঞপ্তি