রাঙ্গুনয়িায় নারী এনজওি র্কমী হত্যাকারী জন্তৈাপুর থকেে গ্রফেতার

5

কাজরিবাজার ডস্কে

রাঙ্গুনয়িায় এনজওির্কমী চম্পা চাকমাকে প্রকাশ্যে ছুরকিাঘাতে হত্যার ঘটনায় মামলার প্রধান আসামি মো. এনামুল হক এনামকে সলিটে থকেে গ্রফেতার করছেে র‌্যাব-৭। এনাম সলিটেরে জন্তৈাপুরে আত্মগোপনে ছলিনে। গ্রফেতারকৃত মো.এনামুল হক (২৭), রাঙ্গুনয়িা উপজলোর পারুয়া ইউনয়িনরে উত্তর পারুয়া গ্রামরে মো. নুরুজ্জামানরে ছলে।ে
র‌্যাব-৭ এর অধনিায়ক লফেটন্যোন্ট র্কনলে মো. মাহবুব আলম বলনে, গোপন সংবাদরে ভত্তিতিে জানতে পার-ি রাঙ্গুনয়িায় প্রকাশ্যে এনজওি র্কমী চম্পা চাকমার হত্যা মামলার প্রধান আসামি মো. এনামুল হক গ্রফেতার এড়াতে সলিটে জলোর জন্তৈাপুর থানার আসামপুর এলাকায় আত্মগোপনে রয়ছে।ে পরে সখোনে অভযিান চালয়িে মঙ্গলবার রাত দশটার দকিে এনামকে গ্রফেতার করা হয়। তনিি আরও জানান, প্রাথমকি জজ্ঞিাসাবাদে এনাম হত্যার করার কথা অকপটে স্বীকার করছেনে।
কারণ হসিবেে সে জানয়িছে,ে তার মা ও বোন বসেরকারি মানবকি উন্নয়ন সংস্থা পদক্ষপে থকেে ৩ লাখ টাকা ঋণ নয়ে যার ৩০ হাজার টাকার মত বাকি ছলি। যটো তোলার জন্য এনজওি থকেে ৮ জন র্কমর্কতা তার বোনরে বাসায় যতেে চয়েছেলি। তার ভগ্নপিতি যহেতেু বদিশেে থাক।ে তাই তার মান সম্মানরে ভয়ে ঘটনার দনি সন্ধ্যায় সাড়ে সাতটার দকিে চাকু নয়িে প্রথমে চম্পাকে হুমকি দয়ে এবং একর্পযায়ে রাগান্বতি হয়ে গলায় ছুরকিাঘাত কর।ে হত্যার পর পাহাড়ি বনে একদনি আত্মগোপন কর,ে সখোন থকেে রাঙামাট,ি চট্টগ্রামরে পতঙ্গো, চকবাজার এলাকা, ঢাকার পোস্তাগালা এবং র্সবশষে সলিটেরে জন্তৈাপুর চলে যায়। জন্তৈাপুরে সে দনৈকি ২০০ টাকা বতেনে হোটলেে কাজ শুরু কর।ে পরর্বতী আইনানুগ ব্যবস্থা গ্রহণরে জন্য সংশ্লষ্টি থানায় হস্তান্তর করা হয়ছে।ে
গত ৫ র্মাচ রাত সাড়ে ৮টার দকিে অফসিে কাজ শষেে বাসায় যাওয়ার উদ্দশ্যেে সহর্কমী সর্প্তষী চাকমাসহ বরে হয়ছেলিনে ওই এনজওি র্কমী। সখোনে আগে থকেে দাঁড়য়িছেলি ঘাতক এনাম। ঋণরে কস্তিি দওেয়াকে কন্দ্রে করে দুজনরে মধ্যে বাগবতিÐার একর্পযায়ে এনাম পছেন থকেে চম্পা চাকমার গলায় ছুরকিাঘাত করে পালয়িে যায়। তাকে উদ্ধার করে উপজলো স্বাস্থ্য কমপ্লক্সেে নয়িে গলেে চকিৎিসক মৃত ঘোষণা করনে। এ ঘটনায় একইদনি রাতে নহিত চম্পা চাকমার বোন জামাই সোহলে চাকমা বাদী হয়ে রাঙ্গুনয়িা থানায় হত্যা মামলা দায়রে করনে। মামলায় মো. এনামুল হককে আসামি করা হয়। চম্পা চাকমা রাঙামাটরি বন্দুকভাঙ্গা ইউনয়িনরে ২ নম্বর ওর্য়াডরে শান্তমিয় চাকমার ময়ে।ে তনিি র্দীঘদনি ধরে বসেরকারি উন্নয়ন সংস্থা পদক্ষপে লালানগর শাখায় র্কমরত ছলিনে।
মামলার এজাহার সূত্রে জানা যায়, ঘাতক এনাম তার বোনরে মাধ্যমে এক লাখ টাকা ঋণ নয়িছেলিো। গত ২৮ ফব্রেæয়ারি ওই ঋণরে একটি কস্তিি দওেয়ার কথা থাকলওে সে পরশিোধ করতে পারনে।ি চম্পা ঋণরে কস্তিরি টাকা পরশিোধরে জন্য বার বার তাগাদা দওেয়ায় ক্ষপ্তি হয়ে এনাম ছুরকিাঘাত করছেলিনে।