ওসমানীনগরে ডাকাতির প্রস্তুতিকালে গ্রেফতার ৪, দেশীয় অস্ত্র উদ্ধার

6

ওসমানীনগর সংবাদদাতা

সিলেটের ওসমানীনগরে ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃ জেলা ডাকাত দলের ৪ ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার দিবাগত গভীর রাতে ডাকাতির প্রস্তুতিকালে পুলিশ অভিযান পরিচালনা করে ৩জন ডাকাতকে গ্রেফতার ও ডাকাতিকাজে ব্যবহিৃত সরঞ্জামাদিসহ দেশীয় অস্ত্র উদ্ধার করে। পরে তাদের দেয়া তথ্য মতে আরো একজনকে গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়।
থানা পুলিশ সূত্রে জানা গেছে, রবিবার দিবাগত রাতে উপজেলার কাগজপুর টু ভাগলপুর গামী সড়কের দক্ষিন পাশে খালি ভিটার অবস্থান নিয়ে আশ-পাশের এলাকায় ডাকাতি করার জন্য দেশীয় তৈরী অস্ত্রসস্ত্রসহ সজ্জিত হয়ে ডাকাতি করার প্রস্তুতি গ্রহন করে সমবেত হয়। ওসমানীনগর থানা পুলিশের টহল টিম খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে অভিযান পরিচালনা করে ৩ ডাকাতকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত কিশোরগঞ্জ জেলার নিকলি উপজেলার মৃত চেনু মিয়ার পুত্র আন্তঃ জেলা ডাকাত দলের সদস্য মোখলেসুর রহমান, বালাগঞ্জ উপজেলার নশিওরপুর গ্রামের মৃত তৈয়ব উল্যার পুত্র আবুল হোসেন রিপন, মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার জমির আলির পুত্র সুজাত আলীকে গ্রেফতার করা হয়। তাদের দেয়া তথ্যমতে ওসমানীনগর উপজেলার পশ্চিম তিলাপাড়া গ্রামের মহিব উল্যার পুত্র নজরুল ইসলামকে রাত সাড়ে তিনটার দিকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃদের কাছ থেকে ডাকাতি কাজে ব্যবহিৃত ১টি দারালো চাকু, ২টি ছুরি, ১টি চাপাতি, ১টি কুড়াল, ১টি দা ও ১টি মোটরসাইকেল উদ্ধার করে পুলিশ। গ্রেফতারকৃত মোখলেসুর রহমানের বিরুদ্ধে ওসমানীনগর থানাসহ সিলেট বিভাগের বিভিন্ন থানায় ১২টি, আবুল হোসেন রিপনের বিরুদ্ধে ৮টি, নজরুল ইসলামের বিরুদ্ধে ৪টি চুরি, ডাকাতি ও ডাকাতির প্রস্থতির মামলা রয়েছে।
ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মঈন উদ্দিন বলেন, তারা বেশ কিছু দিন থেকে ওসমানীনগরে ডাকাতির প্রস্থতির বিষয়ে পরিকল্পনা করছিলো। গতকাল রাতে ভাগলপুর এলাকায় ডাকাতির প্রস্থতি নিলে ৪ডাকাতকে গ্রেফতার ও ডাকাতি কাজে ব্যবহিৃত মোটরসাইক এবং দেশীয় অস্ত্র উদ্ধা করা হয়েছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ওসমানীনগর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।