শিশুদের মানসিক বিকাশে খেলাধূলা অত্যন্ত জরুরী -জেলা প্রশাসক

11
সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের বেলুন উড়িয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করছেন প্রধান অতিথি জেলা প্রশাসক মো: মজিবর রহমান সহ শিক্ষকবৃন্দ।

সিলেটের জেলা প্রশাসক মো: মজিবর রহমান বলেছেন, শিশুদের মানসিক বিকাশে খেলাধূূলা অত্যন্ত জরুরী। আজকের শিশু আমাদের ভবিষ্যৎ, তারাই হবে দেশ গড়ার কারিগর। ভবিষ্যৎ প্রজন্ম সঠিকভাবে বেড়ে উঠতে যেমন প্রয়োজন শারীরিক সুস্থতা, তেমনই প্রয়োজন মানসিক সুস্থতা। জন্মের পর থেকেই শিশুর শরীরের বৃদ্ধি আর মনের বিকাশ ঘটতে থাকে। বিভিন্ন অঙ্গ-প্রতঙ্গের পরিবর্তন ও আকৃতি সুগঠিত হতে থাকে। অন্যদিকে জ্ঞান, বুদ্ধি, মেধা, আবেগ ও অন্যের সঙ্গে মেলামেশা করার দক্ষতা অর্জিত হয়। শারীরিক শক্তি ও মানসিক চিন্তা-চেতনা, বুদ্ধিমত্তা বিকাশের অন্যতম মাধ্যম হল খেলাধূলা। খেলাধূলাই একমাত্র সুস্থ শরীর গঠন, সঠিক ব্যক্তিত্ব বিকাশ ও মানসিক বিকাশে কার্যকরী ভূমিকা পালন করে।
তিনি (১৫ ফেব্রুয়ারি) বুধবার সকাল ১০টায় সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদযাপন পরিষদের সভাপতি মো: কবির খানের সভাপতিত্বে ও বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদযাপন পরিষদের সম্পাদক মোহাম্মদ মাসুক মিয়া এবং বিদ্যালয়ের ফৌজা আক্তারের যৌথ পরিচালনায় সার্বিক তত্ত্বাবধানে উপস্থিত ছিলেন সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শিলা সাহা, ফেরদৌসী খানম চৌধুরী, মাঠ সজ্জা প্রস্তুতির আহ্বায়ক বাদল চন্দ্র বর্মন, প্রতিযোগী নির্বাচন ও পরিচালনার আহ্বায়ক মোস্তফা মামুন, মধ্যমদের বিভাগের আহ্বায়ক এমদাদুল হক, ছোটদের ক বিভাগের আহ্বায়ক কাজী আশরাফ হোসেন, ছোটদের খ বিভাগের আহ্বায়ক বিভাস রঞ্জন দাশ, শিশু ক বিভাগের আহ্বায়ক মোয়াজ্জেম হোসাইন, শিশু খ বিভাগের আহ্বায়ক তানজিমা জামান, অভিভাবকবৃন্দের গোলক নিক্ষেপের আহ্বায়ক আবুল খায়ের, অফিস সহায়কদের গোলক নিক্ষেপের আহ্বায়ক ফরিদা ইয়াছমিন, শিক্ষকবৃন্দের ক্রিকেট খেলার আহ্বায়ক মুক্তা তালুকদার প্রমুখ। জাতীয় সংগীত ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে বেলুন উড়িয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রধান অতিথি সহ আমন্ত্রিত অতিথিবৃন্দ। বিজ্ঞপ্তি