নানা কর্মসূচির মধ্য দিয়ে সিলেটে পালিত হলো ঋতুরাজ বসন্ত

6

স্টাফ রিপোর্টার :
করোনার বিরতির পর নতুন উদ্যমে নানা কর্মসূচির মধ্য দিয়ে সিলেট এমসি কলেজে বসন্ত উৎসব পালন করা হয়েছে। ঋতুরাজ বসন্তকে বরণ করে নিয়ে এমসি কলেজের সাংস্কৃতিক সংগঠন মোহনা এ উৎসবের আয়োজন করে। গতকাল মঙ্গলবার সকালে কর্মসূচির উদ্বোধন করেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মো. আশরাফুল কবীর।
ঐতিহ্যের বসন্ত উৎসবের শুরুতে বাসন্তী রাঙা সাজে শোভাযাত্রা করেন শিক্ষক শিক্ষার্থীরা। এদিন সকাল ১০টায় বসন্ত শোভাযাত্রা বের করা হয়। নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কলেজ ক্যাম্পাসে গিয়ে মিলিত হয়। সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে একুশে পদকপ্রাপ্ত বাংলা লোকসংগীতের অন্যতম প্রধান শিল্পী সুষমা দাশকে সম্মাননা জানানো হয়। এ সময় তিনি তার কণ্ঠে সঙ্গীত পরিবেশন করেন। একইসাথে অনুষ্ঠানে সিলেটের ঐতিহ্যবাহী ধামাইল নাচও উপস্থাপন করা হয়। এদিকে দিনব্যাপী আয়োজিত বসন্ত উৎসব মাতিয়ে রাখবে মোহনাসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা।
এ সময় বক্তারা বলেন, আমাদের সংস্কৃতির নিজস্ব ঐতিহ্য রয়েছে। আমাদের সেই ঐতিহ্য ধরে রেখেছে মোহনা। উৎসবে শত শত শিক্ষার্থী নিজ নিজ প্রতিভা তুলে ধরে। করোনার বিরতির পর নতুন উদ্যমে এবার বসন্ত উৎসবে মেতেছে শিক্ষার্থীরা। নব আনন্দে জেগে ওঠার অনুপ্রেরণা যোগাবে এমন আনন্দ আয়োজন।