ময়না তদন্ত সম্পন্ন, মানিকপীর টিলায় দাফন ॥ খুলিয়াটুলায় কলেজ ছাত্রী সোনিয়া হত্যার ঘটনায় এখনও কেউ গ্রেফতার হয়নি

38

স্টাফ রিপোর্টার :
নগরীতে কলেজ ছাত্রী সোনিয়া আক্তার হত্যার ঘটনার ২৪ ঘন্টা পেরিয়ে গেলেও এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। পুলিশ বলছে, ঘটনার বিষয়ে তদন্ত চলছে, জড়িতদের ধরতে চলছে অভিযান। নিহত সোনিয়া আক্তার (২১) জকিগঞ্জ উপজেলার শীতল জোড়া গ্রামের বেলাল আহমদের কন্যা।
এদিকে গতকাল সোমবার বিকেলে ময়না তদন্ত শেষে সোনিয়ার লাশ পরিবারের কাছে হস্তান্তর করেছে পুলিশ। রাত ৮টায় সোনিয়ার লাশ নগরীর মানিক পীর টিলায় দাফন হওয়ার কথা জানিয়েছেন স্বজনরা।
গত রবিবার দুপুরে নগরীর খুলিয়াটুলা এলাকায় ১৪ নম্বর জহুর আলীর বাসার ৪র্থ তলার শয়নকক্ষ থেকে সোনিয়ার গলাকাটা লাশ উদ্ধার করা হয়। তিনি দক্ষিণ সুরমা নূরজাহান মেমোরিয়াল মহিলা কলেজে দ্বাদশ শ্রেণির ছাত্রী ছিলেন। পাশাপাশি স্থানীয় পর্যায়ে তৈরি হওয়া নাটকে অভিনয় করতেন।
সোনিয়ার পরিবারের দাবি- এই হত্যাকান্ডের সঙ্গে সজিব জড়িত। পুলিশের সন্দেহের তীরও সজিবের দিকে। ঘটনার পর থেকে সজিব গা ঢাকা দেওয়ায় সন্দেহ আরও দৃঢ় হয়। সোনিয়ার ঘর থেকে নগদ টাকা ও স্বর্ণালঙ্কারও খোয়া গেছে বলে দাবি করেছেন পরিবারের সদস্যরা।
কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহম্মদ আলী মাহমুদ বলেন, সোনিয়া আক্তারের লাশ উদ্ধারের ঘটনায় কোনো মামলা হয়নি। পুলিশ কাউকে আটকও করেনি। তিনি বলেন, আমাদের তদন্ত ও অভিযান চলছে। ঘটনার সাথে জড়িতদের সনাক্ত করা হয়েছে কিনা, তা তদন্ত চলাকালে বলা যাচ্ছে না।
এ বিষয়ে গতকাল সোমবার সন্ধ্যায় মহানগর পুলিশের (এসএমপি) উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ জানান, হত্যাকান্ডের পর সজিব সিলেট থেকে পালিয়ে গেছে। প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সিলেটের বাইরে তার অবস্থান সনাক্ত করা গেছে। তাকে গ্রেফতারে জোর প্রচেষ্টা চলছে। যে কোনো সময় সে গ্রেফতার হতে পারে।