ধারাবাহিক সাফল্যে স্কলার্সহোমের বাজিমাত

20

হাফিজ মজুমদার ট্রাস্ট পরিচালিত স্কলার্সহোম শাহী ঈদগাহ ক্যাম্পাস এবারও এইচএসসি ফলাফলে বাজিমাত করেছে। প্রতিবারের ন্যায় এবারও নিজেদের সাফল্য ধরে রেখেছে স্কলার্সহোম, সঙ্গে ভেঙে দিয়েছে পুরনো সব রেকর্ড। বুধবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে এইচএসসি-২০২২ এর ফলাফলে শতভাগ সফলতা অর্জন করেছে স্কলার্সহোম শাহী ঈদগাহ ক্যাম্পাস।
এইচএসসি ২০২২ পরীক্ষায় ৪২৩ জন শিক্ষার্থীর মধ্যে ১৬১ জন জিপিএ ফাইভ অর্জন করে। বিজ্ঞান বিভাগ থেকে ১৪৭ জন, ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ১৩ জন এবং মানবিক বিভাগ থেকে একজন জিপিএ ফাইভ পেয়েছে।
ফলাফল ঘোষণার পর শিক্ষার্থীদের বাঁধভাঙ্গা উল্লাসে মেতে উঠে পুরো ক্যাম্পাস। তাৎক্ষণিক আনন্দ আয়োজনে অধ্যক্ষ লে. কর্ণেল মুনীর আহমদ কাদেরী (অব.) বলেন, শিক্ষাক্ষেত্রে পিছিয়ে থাকা সিলেটে শিক্ষার প্রচার ও প্রসারে আলোকবর্তিকা হিসেবে কাজ করে যাচ্ছে স্কলার্সহোম। প্রতিবছর আমাদের শিক্ষার্থীরা দেশের শীর্ষ মেডিকেল ও বিশ্ববিদ্যালয়ে সুযোগ পাচ্ছে। স্মার্ট বাংলাদেশ গঠণে আমাদের শিক্ষার্থীরা যাতে নেতৃত্ব দিতে পারে, স্কলার্সহোম সেই সুযোগ তৈরি করে দিচ্ছে।
উল্লেখ্য, স্কলার্সহোম শাহী ঈদগাহ ক্যামম্পাসের একজন শিক্ষার্থী জীববিজ্ঞান প্রথম পত্র পরীক্ষায় অনুপস্থিত ছিল। কিন্তু সে অন্যান্য সব বিষয়ে এ প্লাস পেয়েছে। এবারের ফলাফলে আগেরকার সব রেকর্ড ভেঙে স্কলার্স হোম সফলতার শিখরে উঠেছে।
এদিকে স্কলার্সহোম মেজরটিলা কলেজ থেকে ২০২২ সালে এইচএসসি পরীক্ষায় ২৭৭ জন শিক্ষার্থীর মধ্যে ৪১ জন জিপিএ-৫ ও ২০০ জন এ গ্রেড সহ অনবদ্য ফলাফল করেছে। করোনা মহামারী এবং বন্যার কারণে একাডেমিক কার্যক্রম বিঘিœত হওয়া স্বত্তেও প্রতি বছরের ধারাবাহিকতায় এবারও শিক্ষাবোর্ড কর্তৃক প্রকাশিত ডায়াগ্রামে ফলাফলের সাফল্য উর্ধ্বমুখী। সন্তোষজনক ফলাফল করায় ছাত্রছাত্রী, অভিভাবক ও কলেজ কর্তৃপক্ষ অত্যন্ত আনন্দিত।
রেজাল্ট প্রকাশের সাথে সাথেই কলেজে আনন্দঘন পরিবেশ সৃষ্টি হয়। এসময় উপস্থিত শিক্ষার্থীদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে ফলাফল ঘোষণা করেন কলেজের অধ্যক্ষ মো. ফয়জুল হক।
তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি প্রতিষ্ঠান পরিচালনা পর্ষদ, শিক্ষকম-লী, অভিভাবক সহ সবাইকে ধন্যবাদ জানান এবং প্রতিষ্ঠান পরিচালনায় সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।
তিনি বলেন, যাত্রালগ্ন থেকেই স্কলার্সহোম মেজরটিলা কলেজ বৃহত্তর সিলেটের শিক্ষায় সাড়া জাগিয়েছে। অসাধারণ ফলাফল, কো-কারিকুলার অ্যাকটিভিটিস, নিয়মানুবর্তিতা ও শৃঙখলাবোধে স্কলার্সহোম এক রোল মডেল বিদ্যাপীঠ। অধ্যক্ষ বলেন, সুদক্ষ অধ্যক্ষ, দক্ষ ও অভিজ্ঞ শিক্ষকম-লী, আন্তরিক পরিচালনা পর্ষদসহ সবাই শিক্ষার ক্ষেত্রে ছাত্রছাত্রীদের সমৃদ্ধ ভিত্তি ও বিশ্বায়নের পৃথিবীতে যুগোপযোগী করে গড়ে তুলতে বদ্ধ পরিকর।
তিনি আরো বলেন, প্রতিষ্ঠানে আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত শ্রেণিকক্ষ, সমৃদ্ধ পাঠাগার, উন্নত ল্যাব, আবাসিক ব্যবস্থাসহ সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা বিদ্যমান। দৃষ্টিনন্দন এ ক্যাম্পাস আপনার সন্তানের জন্য একটি আদর্শ বিদ্যা শিক্ষা প্রতিষ্ঠান। বিজ্ঞপ্তি