জেলা ও মহানগর আ’লীগের শান্তি সমাবেশে জাহাঙ্গীর কবির নানক ॥ বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাসের কথা মানুষ ভুলেনি

22
সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখছেন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি মন্ডলীর সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক। ছবি- মামুন হোসেন

স্টাফ রিপোর্টার :
বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে দেশে এবং আন্তর্জাতিক অঙ্গনে গভীর ষড়যন্ত্র চলছে। এই ষড়যন্ত্র মোকাবেলায় সবাইকে সজাগ থাকতে হবে। তিনি বলেন বিএনপি-জামায়াতের অগ্নি সন্ত্রাস ও নৈরাজ্য সত্ত্বেও জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ আজ উন্নয়নের ক্ষেত্রে বিশ্বের বিস্ময়! ক্ষমতার লোভে বিএনপি জামায়াতকে নিয়ে বারবার উন্নয়নকে বাধাগ্রস্ত করার চেষ্টা করেছে। কিন্তু দেশের মানুষ তাদের পাত্তা দেননি। তারা বরাবরই শেখ হাসিনার সাথে ছিলেন, আছেন এবং থাকবেন।
গতকাল শনিবার নগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সমাবেশে নানক আরো বলেন, স্বাধীনতা বিরোধী চক্র জামায়াত ইসলামের সন্ত্রাসীদের নিয়ে বিএনপি বারবার বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করার চেষ্টা করেছে। তাদের নৈরাজ্য আর অগ্নিসন্ত্রাসের কথা মানুষ ভুলেননি। আর তাই দেশের রাজনীতি থেকে এই দুটি দলকে তারা ঘৃণা ভরে প্রত্যাখ্যান করেছেন। তিনি বলেন, উন্নয়নের ক্ষেত্রে আজ বাংলাদেশ বিশ্বের বিস্ময়! পদ্মা সেতু, মেট্টো রেল, বঙ্গবন্ধু স্যাটেলাইট, কর্নফুলি ট্যানেলের মতো মেগা প্রকল্পগুলো শেখ হাসিনার নেতৃত্বেই বাস্তবায়ন হয়েছে। এর সুফল পাচ্ছেন দেশের সাধারণ মানুষ। আওয়ামী লীগ মানুষের ভাগ্য পরিবর্তনের রাজনীতি করে। আর বিএনপি-জামায়াত রাজনীতি করে ব্যক্তি বিশেষের ভাগ্য পরিবর্তনের। আর তাই দেশের মানুষ তাদের প্রত্যাখ্যান করেছেন। মানুষ শেখ হাসিনা এবং আওয়ামী লীগের সাথে অতিতে যেমন ছিলেন, তেমনি বর্তমানেও আছেন ভবিষ্যতেও থাকবেন। তারা উন্নয়ন চান। শেখ হাসিনা ভয়াবহ করোনা ও বন্যা পরিস্থিতি মোকাবেলায় সফল। সফল উন্নয়নেও। তাই তিনি এখন বিশ্বের অন্যতম প্রভাবশালী নেতা।
সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. নাসির উদ্দিন খানের পরিচালনায় অনুষ্ঠিত শান্তি সমাবেশে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন আওয়ামী লীগের অপর প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সাংসদ সৈয়দা জেবুন্নেছা হক, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আসাদ উদ্দিন আহমদ, আব্দুল খালিক, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক আনোরুজ্জামান চৌধুরীসহ সিলেট জেলা ও মাহানগর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছা- সেবকলীগ, তাতীলীগের নেতৃবৃন্দ।
এর আগে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে সিলেটে এসে পৌঁছান বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা এডভোকেট জাহাঙ্গীর কবির নানক। শনিবার দুপুর সাড়ে ১২ টায় ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দীন খান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মো: জাকির হোসেন’র নেতৃত্বে তাঁকে ফুল দিয়ে স্বাগত জানান জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
এদিকে, আওয়ামীলীগের শান্তি সমাবেশ ও বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে নগরীর মোড়ে মোড়ে প্রশাসনের পক্ষ থেকে বাড়তি সতর্কতা ছিলো। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত সিলেটের কোন স্থানে বিশৃংঙ্খলার খবর পাওয়া যায়নি।
এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার সুদীপ দাস বলেন, পরিস্থিতি মোকাবেলায় পুলিশ সতর্কতায় ছিলো। বাড়তি পুলিশ সদস্যরা নগরীর বিভিন্ন পয়েন্টে কাজ করেছে। এখন পর্যন্ত কোথাও কোন বিশৃংঙ্খলার খবর পাওয়া যায়নি।