সিলেটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ জনের মৃত্যু

9

স্টাফ রিপোর্টার :
সিলেটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গত মঙ্গলবার পৃথক স্থানে ২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার কলাবাড়ি গ্রামে ট্রান্সফরমার চুরির সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে চোর আরশ আলী ফকির (৩০) নামে একজন ও সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের খাশিলা গ্রামে কুল বাগানে পানি দিতে গিয়ে পানির মোটর চালাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জুয়েল মিয়া (২৫) নামে আরেক জন মারা যান।
নিহত ফকির কোম্পানীগঞ্জ উপজেলার ইসলামপুর পশ্চিম ইউনিয়নের কলাবাড়ি গ্রামের বতুল্লাহ মিয়ার পুত্র এবং জুয়েল মিয়া জগন্নাথপুর থানার কলকলিয়া ইউনিয়নের খাশিলা গ্রামের আলকাছ মিয়ার পুত্র।
স্থানীয় সুত্রে জানা যায়, উপজেলার পূর্ব ইসলামপুর ইউনিয়নের দক্ষিণ কলাবাড়ি গ্রামের উদয়ন স্টোন ক্রাশার মিলের ৩টি ট্রান্সফরমার ছিল। গত মঙ্গলবার ২৫ জানুয়ারী দিবাগত রাতে চোরেরা ট্রান্সফরমার নামাতে শুরু করে। একটা ট্রান্সফরমার নিচে নামানোর পর বিদ্যুৎস্পৃষ্ট হয় আরশ আলী (ফকির)। এ সময় খুটির উপর থেকে সে নিচে পড়ে যায়। তার সাথে থাকা অন্যরা নিচে নামানোর ট্রান্সফরমারটি নিয়ে চলে যায়। পরে গতকাল বুধবার সকালে স্থানীয়রা খুঁটির নিচে আরশ আলীর লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেন। পুলিশ এসে ট্রান্সফরমারসহ চুরির কাজে ব্যবহৃত রশি ঘটনাস্থল থেকে উদ্ধার করে এবং লাশের সুরতহাল করে পোস্টমর্টেমের জন্য সেখান থেকে নিয়ে যায়। বিদ্যুৎস্পৃষ্টে তার দেহের অধিকাংশ ঝলসে যায় আরশ আলীর।
নিহত চোর আরশ আলীর ভাই মিসবাহ বলেন, মঙ্গলবার এশার নামাজের পর আমার ভাইকে কারা ফোন দিয়ে নিয়ে আসে। এর পর আর তিনি বাড়িতে যাননি। সকালে শুনি তার লাশ পাওয়া গিয়াছে।
সুরতহাল রিপোর্ট প্রস্তুতকারী কোম্পানীগঞ্জ থানার এসআই মাসুদ জানান, লাশ পোস্টমর্টেমের জন্য সিলেট ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়।
কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত চক্রবর্তী বলেন, এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হবে।
এদিকে, মঙ্গলবার সকালে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের খাশিলা গ্রামে বিদ্যুৎস্পৃষ্টে এক যুবকের মৃত্যু হয়েছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্র জানায়, কলকলিয়া ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য খাশিলা গ্রামের জসিম উদ্দিনের মালিকানা মাছের খামারে কেয়ারটেকার হিসেবে কাজ করছিল জুয়েল মিয়া। প্রতিদিনের মতো সকালে কাজে গিয়ে কুল বাগানে পানি দিতে গিয়ে পানির মোটর চালাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিনি মারা যান।
ইউপি সদস্য মো. জসীম উদ্দিন মিন্টু বলেন, দীর্ঘদিন ধরে জুয়েল আমার ফিসারিতে কাজ করে আসছিল। বৈদ্যুতিক পানির মোটর চালাতে গিয়ে অসাবধানতাবশতঃ বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুবরণ করেছে। তাকে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছিল। কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
জগন্নাথপুর থানার উপপরিদর্শক শহিদুল ইসলাম বলেন, লাশের সুরহতাহাল রিপোর্ট তৈরি করা হয়। পরবর্তী আইনি পদক্ষেপ নেয়া হবে।