লালবাজারে মুক্তিযোদ্ধার ৪ লক্ষ টাকা ছিনতাই, এক ছিনতাইকারী আটক

13

স্টাফ রিপোর্টার :
নগরীর লালবাজারে গৌরাঙ্গ দেব গোপাল নামে এক বীর মুক্তিযোদ্ধার ৪ লাখ টাকা ছিনিয়ে নিয়ে গেছে ছিনতাইকারীরা। গতকাল রবিবার সকাল সাড়ে ৮ টার দিকে এই ছিনতাইয়ের ঘটনা ঘটে। পরে জনতা পালানোর সময় এক ছিনতাইকারীকে ধাওয়া করে জিন্দাবাজারে গণধোলাই দিয়ে তাকে পুলিশে সোর্পদ করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আলী মাহমুদ।
আটককৃত ছিনতাইকারীর নাম- আসাদ মিয়া (৩৮)। সে গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার আবদিয়া গ্রামের আসমত মল্লিকের পুত্র।
ছিনতাইর শিকার বীর মুক্তিযোদ্ধা গৌরাঙ্গ দেব গোপাল মৌলভীবাজার জেলার কুলাউরা উপজেলার পৃথ্বিমপাশা বাসিন্দা। বর্তমানে তিনি সপরিবার নিয়ে দক্ষিণ সুরমা শিববাড়ি এলাকায় বসবাস করছেন।
মুক্তিযোদ্ধা গৌরাঙ্গ দেব জানান, স্ত্রীকে নিয়ে তিনি ভারতে তীর্থে যাওয়ার কথা ছিল। গত বৃহস্পতিবার ডলার কিনার জন্য তিনি নগরীর আম্বরখানাস্থ সোনালি ব্যাংকের নিচে মানি এক্সচেঞ্জগুলোতে যান। কিন্তু ডলারের দাম বেশি দেখে তিনি ডলার কিনেননি। ওই সময় আসাদ মিয়া তাকে অপেক্ষাকৃত কম দামে ডলার দেয়ার আশ্বাস দেয়। কথা আনুযায়ী রবিবার সকাল সাড়ে ৮ টার দিকে তিনি ৪ লাখ টাকা নিয়ে নগরীর লালবাজার এলাকায় আসেন। ঐ সময় অপর এক যুবককে সাথে নিয়ে আসাদ গৌরাঙ্গের কাছে আসে। ডলার নেয়ার জন্য গৌরাঙ্গ দেব টাকা বের করলে আসাদ ও তার সাথে থাকা অপর যুবক টাকা ছিনিয়ে নিয়ে পালানোর চেষ্টা করে। গৌরাঙ্গ দেব জানান, এসময় তিনি এক ব্যক্তির মোটরসাইকেলের পিছনে চড়ে আসাদকে দাওয়া করেন জিন্দাবাজার আসার পর আসাদ হুচট খেয়ে পড়ে যায়। পরে আসপাশের লোকজন মিলে তাকে আটক করেন। কিন্তু তার কাছে ছিনতাইকৃত টাকা পাওয়া যায়নি। সহযোগী ছিনতাইকারী টাকা নিয়ে পালিয়েছে বলে দাবি করেন গৌরাঙ্গ। এদিকে আটকের পর আসাদকে গণধোলাই দেয় উপস্থিত জনতা। খবর পেয়ে পুলিশ এসে তাকে থানায় নিয়ে যায়।
কোতোয়ালি থানার ওসি মুহাম্মদ আলী মাহমুদ জানান, এক ছিনতাইকারীকে আটক করে পুলিশে দিয়েছে জনতা। সে আহত হওয়ায় তাকে চিকিৎসার জন্য ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছে। পরে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।