স্নাতকে কৃতিত্বপূর্ণ ফলাফল ॥ শাবির ২৭ শিক্ষার্থী পেলেন ডিন’স অ্যাওয়ার্ড

13
শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের নিকট থেকে ডিন’স অ্যাওয়ার্ডের পুরষ্কার গ্রহণ করছেন এক কৃতি শিক্ষার্থী।

শাদমান শাবাব শাবি থেকে :
স্নাতক পর্যায়ে কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) প্রথমবারের মতো ২৬ টি বিভাগের ২৭ জন কৃতি শিক্ষার্থীকে ‘ডিন’স অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়েছে।
সোমবার (১৬ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট, সনদ ও ১০ হাজার টাকার চেক তুলে দেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
পুরষ্কার গ্রহণ শেষে অ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থী এবং তাদের অভিভাবকরা অভিব্যাক্তি প্রকাশ করে বক্তব্য প্রদান করেন।
ডিন’স অ্যাওয়ার্ড ২০২০ পরিচালনা পর্ষদের সভাপতি অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার জানান, মুজিব শতবর্ষকে স্মরণীয় করে রাখতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের ২৬টি বিভাগ থেকে ২০২০ সালে স্নাতক ডিগ্রী অর্জনকারী এবং সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্ত শিক্ষার্থীদের এবার ডিন’স অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে।
তিনি আরও বলেন, কোনো সেমিস্টারের কোর্সে ড্রপ নেই এবং বিশ্ববিদ্যালয়ের আইন পরিপন্থী কার্যক্রমের সাথে জড়িত নয় Ñএমন শিক্ষার্থীদের ‘ডিন’স অ্যাওয়ার্ড-২০২০’ এর জন্য মনোনীত করা হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, বিগত ৩০ বছরের ইতিহাসে এই দিনটি ঐতিহাসিক। কারণ যারা নিজ বিভাগে সেরাদের সেরা ফলাফল করছে আমরা তাদের সম্মানিত করতে পেরেছি। এটি শিক্ষক, অভিভাবক এবং আমাদের জন্য গৌরবের।