জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার ভবন সংকট ॥ নিউইয়র্কে জালালাবাদ ভবন উদ্বোধন ॥ সভাপতি বদরুল খানসহ কমিটির অধিকাংশ সদস্য অনুপস্থিত

14

সৈয়দ সুজাত আলী :
জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা, ইনক প্রবাসে সিলেটবাসীর গর্বিত সংগঠন। নিউইয়র্কে জালালাবাদ এসোসিয়েশনের নিজস্ব ভবন এর উদ্বোধন হলো গত ৮ জানুয়ারী। কিন্তু অনুপস্থিত ছিলেন সংগঠনের সভাপতিসহ অধিকাংশ নির্বাচিত সদস্য।
এদিকে, জালালাবাদ ভবন এর উদ্বোধনী অনুষ্ঠানে বিপুল সংখ্যকলোক অংশ নেন। তারা ভবন ক্রয়ের জন্য বর্তমান সাধারণ সম্পাদক মঈনুল ইসলামকে ধন্যবাদ জানান। জবাবে সাধারণ সম্পাদক মঈনুল ইসলাম বলেন, এই ভবনের মর্টগেজ মাসে সাড়ে ৫ হাজার ডলার। দু’টি ফ্লোর থেকে ভাড়া পাচ্ছি ৬ হাজার ডলার। এদিক থেকে আমরা লাভে আছি। ভবনের ওয়ার্কিং বেজমেন্ট সংগঠনের অফিস হিসেবে ব্যবহার করা হবে। জালালাবাদ ভবন চলবে নিজস্ব আয় থেকে। বেজমেন্টের এই অত্যাধনিক হল রুমটি দেখছেন তা সিলেটের ১১টি উপজেলা বাসীর জন্য উন্মুক্ত। তারা বিনা পয়সায় এটি ব্যবহার করবেন।
এই ব্যাপারে জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি বদরুল খানসহ অধিকাংশ কার্যকরী কমিটির সদস্যদের দেওয়া বিবৃতিতে বলা হয়- ব্যক্তি মালিকাধীন ভবন জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনক এর ভবন নয় ভবনের নামে অপপ্রচারের প্রতিবাদ জানাচ্ছে জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা। যুক্তরাষ্ট্রস্থ জালালাবাদ এসোসিয়েশনের নিজস্ব কোন ভবন নাই। বর্তমানে কার্যকরী কমিটি প্রাক্তন কার্যকারী কমিটি কিংবা সম্পানিত উপদেষ্টা পরিষদ কারো দ্বারাই এধরনের প্রক্রিয়ায় গ্রহণ করা হয়নি। কতিপয় ব্যক্তিবর্গ তাদের নামে ক্রয়কৃত ভবনকে জালালাবাদ এসোসিয়েশন ভবন হিসেবে পরিচয় দিতে প্রণাত্য প্রচেষ্টায় লিপ্ত হয়েছে বলে আমারা জ্ঞাত হয়েছি। আমরা জালালাবাদ এসোসিয়েশনের কার্যকরী কমিটি এধরণের হীন উদ্দেশ্যের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এধরনের অযাচিত উদ্যোগ প্রবাসী বৃহত্তর সিলেটবাসীর দীর্ঘ দিনের লালিত সুশৃংঙ্খল ও ঐতিহ্যবাহী মানবিক সংগঠনকে বির্তকিত এবং বিশৃংঙ্খল সংগঠনের পরিণত করার স্বার্থান্নষী অপচেষ্টা বলে মনে করি। কোন অপশক্তি দুষ্ট চক্র কৃর্তক বৃহত্তর সিলেটবাসীর ঐক্য-সংহতির প্রতীক বিশ্বময় সমাদৃত এ মহতি সংগঠনের নামে অপপ্রচার থেকে সাবধানতা ও দুরত্ব বজায় রাখতে আমরা সংশ্লিষ্ট সকলকে আহবান জানাচ্ছি।