সর্বত্র শিক্ষা বান্ধব পরিবেশ গড়ে তুলতে সরকারের সদিচ্ছার অভাব নেই -মন্ত্রী ইমরান আহমদ

10
গোয়াইনঘাটের পশ্চিম জাফলং উচ্চ বিদ্যালয়ের ৩০ বছরপূর্তি উপলক্ষে আয়োজিত রজতজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি।

কে.এম লিমন গোয়াইনঘাট থেকে :
প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, সরকার শিক্ষা ব্যবস্থাকে আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তুলেছে। সারা দেশে আজকের চলমান শিক্ষা বিপ্লব তার জলন্ত উদাহারণ। এমন কোন এলাকা নেই যেখানে শিক্ষার সামগ্রিক উন্নতিতে সরকার কাজ করেনি। সর্বত্র শিক্ষা বান্ধব পরিবেশ গড়ে তুলতে সরকারের সদিচ্ছার অভাব নেই। তাই প্রতিটি এলাকায় শিক্ষা অবকাঠামোগত উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করেছে সরকার। আর এসব উন্নয়ন মাইলফলকের জনক আমাদের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তার বিচক্ষণ নেতৃত্ব দেশের শিক্ষা ব্যবস্থাকে আরও গতিশীল ও এগিয়ে নিয়ে গেছে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে চলমান সামগ্রিক উন্নয়ন কিছুটা থমকে গেছে, তবে ভয়ের কোন কারণ নেই অচিরেই তা স্বাভাবিক হয়ে যাবে। কর্মি হিসেবে
অবৈধ পথে বিদেশে না যেতে আহবান জানিয়ে তিনি বলেন, একজন কর্মি অবৈধভাবে বিদেশে গিয়ে বিপদে পড়ে শুধু নিজেই ক্ষতিগ্রস্ত হচ্ছেনা বরং একটি পরিবারকে ধ্বংসের দারপ্রান্তে নিয়ে যায়। সম্মিলিতভাবে জনসচেতনতা সৃষ্টি করে অবৈধভাবে বিদেশে পাড়ি জমানো বন্ধ করতে হবে।
তিনি গতকাল শনিবার দুপুরে সিলেটের গোয়াইনঘাটের পশ্চিম জাফলং উচ্চ বিদ্যালয়ের ৩০ বছরপূর্তি উপলক্ষে আয়োজিত রজতজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। কাজী সিরাজ উদ্দিনের সভাপতিত্বে ও মো. সুলেমান উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, গোয়াইনঘাটের উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমদ, মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাহমিলুর রহমান, গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার প্রবাস কুমার সিংহ, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে. এম নজরুল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পশ্চিম আলীরগাও ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া হেলাল, বীর মুক্তিযোদ্ধা ও পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু, গোয়াইনঘাট সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রব্বানী সুমন, পশ্চিম জাফলং ইউপি চেয়ারম্যান মামুন পারভেজ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুবাস চন্দ্র পাল ছানা, সামসুল আলম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস শহীদ, উপজেলা যুবলীগের আহ্বায়ক ফারুক আহমদ, যুগ্ম আহ্বায়ক আহমেদ মোস্তাকিনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সরকারি কর্মকর্তাবৃন্দ।
এর আগে মন্ত্রী ইমরান আহমদ জাফলং মুসলিম নগরে ব্রিজ, আসামপাড়া সানকী ভাঙ্গা রাস্তায় ব্রিজ, পিরিজপুর সোনারহাট মনরতল সড়কের উনাইয়ের ভাঙ্গা ব্রিজের ভিত্তি প্রস্তর উদ্বোধনসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের সূচনা করেন।