সীমান্তে ভারতীয়দের গুলিতে তরুণ নিহতের ঘটনায় মামলা

6

কোম্পানীগঞ্জ থেকে সংবাদদাতা :
কোম্পানীগঞ্জ সীমান্তে কাঠ সংগ্রহ করতে গিয়ে ভারতীয়দের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত হওয়ার ঘটনায় মামলা হয়েছে। নিহত তরুণ জৈন উদ্দিনের (১৮) পিতা গতকাল সোমবার সকালে বাদী হয়ে কোম্পানীগঞ্জ থানায় মামলা করেছেন। কাঠ সংগ্রহ করতে গিয়ে সীমান্ত এলাকায় গুলিবিদ্ধ হওয়ার বিষয়টি মামলায় উল্লেখ করা হয়েছে।
মামলার বিষয়টি নিশ্চিত করেছেন কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত চক্রবর্তী। জৈন উদ্দিন কোম্পানীগঞ্জ উপজেলার উত্তর রনিখাই ইউনিয়নের বনপুর আদর্শ গ্রামের নূর মিয়ার পুত্র।
স্থানীয় লোকজন ও পুলিশ সূত্রে জানা যায়, গত শনিবার বিকেলে কোম্পানীগঞ্জের উৎমা সীমান্ত এলাকায় চার তরুণ কাঠ সংগ্রহ করতে যান। ভারতীয় খাসিয়ারা তাঁদের ওপর গুলি ছোড়ে। এ সময় অন্য তরুণেরা পালিয়ে এলেও জৈন উদ্দিন গুলিবিদ্ধ হন। পরে সন্ধ্যার দিকে স্থানীয় লোকজনের সহযোগিতায় জৈন উদ্দিনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে বাড়িতে আনা হয়। খবর পেয়ে পুলিশ বাড়ি থেকে জৈন উদ্দিনকে মৃত অবস্থায় উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। জৈন উদ্দিনের ঘাড়ে ও পিঠে ছররা গুলি লেগেছিল।
কোম্পানীগঞ্জ থানার ওসি সুকান্ত চক্রবর্তী জানান, নিহত জৈন উদ্দিনের লাশ গত রবিবার বিকেলে ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।