বেনজেমার জোড়া গোল, বার্সাকে সরিয়ে শীর্ষে রিয়াল

10

স্পোর্টস ডেস্ক :
ম্যাচের অনেকটা জুড়ে প্রাধান্য বিস্তার করে খেলল রিয়াল ভাইয়াদলিদ। আক্রমণও করেছিল বেশ।
কিন্তু বারবার তাদের আটকে যেতে হয়েছে থিবো কর্তোয়ার কাছে। শেষদিকে জ্বলে উঠলেন করিম বেনজেমা, করলেন জোড়া গোল। তাতে বার্সেলোনাকে সরিয়ে শীর্ষে উঠে গেছে রিয়াল মাদ্রিদ।
শুক্রবার রাতে প্রতিপক্ষের মাটিতে ২-০ গোলে জিতেছে তারা। এই জয়ে ১৫ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে এখন লা লিগার শীর্ষে রিয়াল। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৩৭ পয়েন্ট নিয়ে রয়েছে দুই নম্বরে। এস্পানিওলকে হারিয়ে ফের শীর্ষে ফেরার সুযোগ আছে তাদের।
ম্যাচের শুরুতেই পেলের জন্য এক মিনিট নীরবতা পালন করা হয়। দীর্ঘদিন পর মাঠে নেমে প্রতিপক্ষের মাঠে দশম মিনিটে এগিয়ে যেতে পারত রিয়াল। মার্কো আসেনসিওর শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক জর্দি মাসিপ।
সাত মিনিট পর একদমই সহজ সুযোগ মিস করেন বেনজেমা। ভিনিসিউসের বুলেট গতির শট ঝাঁপিয়ে কোনোমতে ফেরান মাসিপ। আলগা বলে সুযোগ এসে যায় বেনজেমার সামনে। কিন্তু তার শট চলে যায় গোলপোস্টের উপর দিয়ে।
৩০তম মিনিটে সের্হিও লিওনের শট ঠেকিয়ে রিয়ালের ত্রাতা গোলরক্ষক থিবো কোর্তোয়া। ছয় মিনিট পর কোর্তোয়ার দুর্দান্ত সেভে বাড়েনি ব্যবধান। মিডফিল্ডার আলভারো আগুয়াদোর শট ঝাঁপিয়ে ঠেকান রিয়াল গোলরক্ষক।
দ্বিতীয়ার্ধের শুরু থেকেই রিয়ালকে চেপে ধরে ভাইয়াদলিদ। ৬৭তম মিনিটে অলিম্পিক গোলে এগিয়েও যেতে পারত তারা। আগুয়াদোর কর্নার ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন কোর্তোয়া। পরের মিনিটে লিওনের হেড ঝাঁপিয়ে পড়ে এক হাত দিয়ে কোনোমতে ঠেকিয়ে সমতা ধরে রাখেন তিনি।
৭৯তম মিনিটে কর্নার পায় ভাইয়াদলিদ। সেখান থেকে বল সানচেসের হাতে লাগলে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টি দেন রেফারি। প্রতিক্রিয়া দেখাতে গিয়ে লাল কার্ড দেখেন ভাইদয়াদলিদের ফুটবলার লিওন। স্পট কিক থেকে গোল করেন বেনজেমা।
৮৯তম মিনিটে স্কোরলাইন ২-০ করে ফেলেন বেনজেমা। এদুয়ার্দো কামাভিঙ্গার কাছ থেকে পেনাল্টি স্পটের কাছে বল পেয়ে জাল খুঁজে নেন রিয়াল অধিনায়ক।