সিলেটে গণমাধ্যম প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত \ নারী ও শিশুদের স্বাস্থ্য সেবায় কাজ করে যাচ্ছে মেরী স্টোপ্স বাংলাদেশ

11
মেরী স্টোপস বাংলাদেশের উদ্যোগে সিলেট জেলার সংবাদকর্মীদের সাথে আয়োজিত মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন কর্পোরেট সার্ভিসের ডাইরেক্টর জাহিদুল ইসলাম আনসারী।

নারী ও শিশুদের স্বাস্থ্য সেবায় কাজ করে যাচ্ছে মেরী স্টোপ্স বাংলাদেশ। গত ২ দশকে মেরী স্টোপ্স সারাদেশে ২৫ মিলিয়ন ক্লায়েন্টকে সেবা প্রদান করেছে। এই প্রতিষ্ঠানটি ক্লিনিকভিত্তিক সেবা দিচ্ছে ৪০টি ক্লিনিকের মাধ্যমে যার মধ্যে ৬টি হলো ম্যাটারনিটি হাসপাতাল।
জানা গেছে, মেরী স্টোপ্স একটি স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান যা যুক্তরাজ্য ভিত্তিক মেরী স্টোপ্স ইন্টারন্যাশনালের সাথে সম্পৃক্ত। ১৯৮৮ সাল থেকে মেরী স্টোপ্স বাংলাদেশ দেশের প্রত্যন্ত অঞ্চলে স্বল্পমূল্যে উন্নত মানসম্পন্ন স্বাস্থ্যসেবা প্রদান করে আসছে। মেরী স্টোপ্স ৩৬টি জেলায় ২৪২টি সেবাকেন্দ্রের মাধ্যমে সেবা প্রদান করছে, যার মধ্যে আছে ক্লিনিক, আউটরিচ ও পাবলিক সেক্টর স্ট্রেন্দেনিং প্রকল্প। এছাড়াও মেরী স্টোপ্স একটি টোল ফ্রি কল সেন্টার, সোশ্যাল মার্কেটিং চ্যানেল ও কিছু কমিউনিটি ভিত্তিক প্রকল্পের মাধ্যমে সেবা প্রদান করে আসছে। তাদের সকল সেবা কার্যক্রম গ্রাহক কেন্দ্রীক একং সেবার উন্নতমান বজায় রাখার জন্য কর্মকর্তারা সর্বদা সচ্চেষ্ট রয়েছেন। জন্মলগ্ন থেকে মেরী স্টোপ্স পরিবার পরিকল্পনা ও এমআর সেবা প্রদান করার পাশাপাশি দেশের শহর এলাকা, শহরতলী এবং গ্রামাঞ্চলে। গত ২ দশকে মেরী স্টোপ্স সারাদেশে ২৫ মিলিয়ন ক্লায়েন্টকে সেবা প্রদান করেছে। তারা ক্লিনিকভিত্তিক সেবা দিচ্ছে ৪০টি ক্লিনিকের মাধ্যমে যার মধ্যে ৬টি হলো ম্যাটারনিটি হাসপাতাল।
মেরী স্টোপ্স প্রাতিষ্ঠানিক স্থিতিশীলতায় দৃঢ়ভাবে বিশ্বাসী এবং উপযুক্ত প্রাতিষ্ঠানিক ভিত্তি তৈরীর জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। প্রতিষ্ঠানটি সিলেট নগরীর লামাবাজার ও দর্শনদেউড়ীতে অবস্থিত দুইটি ক্লিনিকের মাধ্যমে নারীর কল্যাণে কাজ করে যাচ্ছে।
এদিকে, গতকাল মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বেলা ১ টায় মেরী স্টোপ্স বাংলাদেশ সিলেটের গণমাধ্যম প্রতিনিধিদের সাথে এক মতবিনিময় সভা আয়োজন করে। সিলেট নগরীর একটি অভিজাত হোটেলের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।
মেরী স্টোপ্স বাংলাদেশ ক্লিনিক অপারেশনের ম্যানেজার ডা: শারমিন খানের সভাপতিত্বে ও মেরী স্টোপ্স বাংলাদেশ সিনিয়র মিডিয়া ব্যক্তিত্ব মিসেস শাহানাজ মুন্নির সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মেরী স্টোপ্স বাংলাদেশ পরিচালক কর্পোরেট পরিসেবার জাহিদুল ইসলাম আনসারী। এছাড়া সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মেরী স্টোপ্স বাংলাদেশ এক্্রটার্নাল রিলেশনস্ এন্ড নিউ বিজনেস ডেভেলপমেন্ট ডিরেক্টর ডা: ফারহানা আহমেদ, মেরী স্টোপ্স বাংলাদেশের সিলেট নগরীর লামাবাজার ক্লিনিকের ম্যানেজার মুমিনুল করিম ও দর্শনদেউড়ী ক্লিনিকের ম্যানেজার মোহন লাল দাসসহ মেরী স্টোপ্স বাংলাদেশ এর বিভিন্ন কর্মকর্তাবৃন্দ। সভায় প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি