সুনামগঞ্জে ধর্ম প্রতিমন্ত্রী \ শেখ হাসিনার নেতৃত্বে এখন সাড়ে ১৭ কোটি বাঙালি তিন বেলা আহার পাচ্ছে

7

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি বলেছেন,বাংলাদেশে সাড়ে ৭ কোটি বাঙ্গালী একসময় দিনে দুবেলা আহার করে জীবিকা নির্বাহ করতো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এখন সাড়ে ১৭ কোটি বাঙ্গালী তিন বেলা আহার করে সুস্থভাবে জীবন জীবিকা নির্বাহ করছে। সম্প্রীতির দ্বারা অব্যাহত থাকলে ৪১ এর রুপকল্প বাস্তবায়ন করে আমরা এইদেশকে আরো অনেক এগিয়ে নিয়ে যাবো। এজন্য আবারও শেখ হাসিনার সরকারকে ক্ষমতায় নিয়ে আসতে হবে।
সোমবার (২৬ ডিসেম্বর) দুপুর ১২টায় সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক আন্ত:ধর্মীয় সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ ১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন,সুনামগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য এডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ।
যার মনের মধ্যে আছে সাম্প্রদায়িকতা সে হলো বন্য জীবের সমতুল্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এই উক্তি ও ধর্ম যার যার রাষ্ট্র সবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই উক্তিকে সামনে রেখে সুনামগঞ্জ জেলার বিভিন্ন পর্যায়ের অংশীজনদের সমন্বয়ে ধর্ম মন্ত্রণালয়ের ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক প্রকল্পের উদ্যোগে উক্ত সংলাপ অনুষ্ঠিত হয়।
সুনামগঞ্জ জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকির হোসেন এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন পৌর মেয়র নাদের বখত, অতিরিক্ত পুলিশ সুপার মো.আবু সাঈদ, সুনামগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ রজতকান্তি সোম মানস,সাবেক অধ্যক্ষ পরিমল কান্তি দে, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল, শান্তিগঞ্জ উপজেলা চেয়ারম্যান মো.ফারুক আহমদ, সদর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মোবারক হোসেন, কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা মফিজুর রহমান, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট বিমান কান্তি রায়,খ্রীষ্টান ধর্মীয় প্রতিনিধি ডেনিস চক্রবর্তী,বৌদ্ধ ধর্মীয় প্রতিনিধি বিটু বড়–য়া ও সাংবাদিক বাউল আল-হেলাল প্রমুখ।