সংবাদ সম্মেলনে বালাগঞ্জের গিয়াস উদ্দিন \ অন্যায়ের প্রতিবাদ করায় মামলা ও অপপ্রচারে হয়রানির অভিযোগ

9

স্টাফ রিপোর্টার :
বালাগঞ্জ উপজেলার দেওয়ানবাজার ইউনিয়নের জামালপুর গ্রামে ব্যবসায়ী ও সমাজকর্মী গিয়াস উদ্দিন ছোটনকে মিথ্যা মামলা দিয়ে হয়রানী এবং নানা রকম অপপ্রচারের অভিযোগ উঠেছে একই গ্রামের ইসুব মোল্লার পুত্র সিরাতুল ইসলামের বিরুদ্ধে। গ্রামের বীর মুক্তিযোদ্ধা হোসন আলীর সরলতার সুযোগ নিয়ে সিরাতুল মিথ্যা ও ভ‚য়া অভিযোগে বালাগঞ্জ থানায় মামলা করিয়েছে বলেও অভিযোগ করেছেন গিয়াস উদ্দিন ছোটন। রবিবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন তিনি।
লিখিত বক্তব্যে গিয়াস উদ্দিন ছোটন বলেন, তিনি ব্যবসার পাশাপাশি রাজনীতি ও সামাজিক কর্মকান্ডের সাথে জড়িত রয়েছেন। তিনি জামালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সহসভাপতি। এমনকি বিগত ইউপি নির্বাচনে সদস্য পদে নির্বাচন করে অল্প ভোটে পরাজিত হয়েছেন। নিজের অর্থায়নে যাত্রী ছাউনি নির্মাণসহ নানারকম সমাজসেবামূলক কাজ করে যাচ্ছেন তিনি। তার এসব কর্মকান্ডে ঈর্ষান্বিত হয়ে গ্রামের ইসুব মোল্লার পুত্র সিরাতুল ইসলাম নানা রকম ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। মূলত ছোটনের ব্যবসায়িক ক্ষতি করতে এবং হয়রানি করতে সিরাতুল তার সহযোগীদের নিয়ে গভীর ষড়যন্ত্রে মেতে উঠেছে।
ছোটন বলেন, সিরাতুলের বিরুদ্ধে বালাগঞ্জ থানায় একাধিক অভিযোগ রয়েছে। সে পুলিশের তালিকাভুক্ত অপরাধী। এলাকায় সে নানা রকম অপরাধ সংঘঠিত করে থাকে। ভ‚মি জবরদখলকারী হিসেবেও সে পরিচিত। সিরাতুল তার লোকজনকে সাথে নিয়ে জামালপুর গ্রামের পানি নিষ্কাশনের একমাত্র গোপাট দখল করে তার পিতা ইসুব আলীর নামানুসারে ইসুব নগর সাইনবোর্ড লাগিয়ে দিয়েছে। বিষয়টি আমিসহ গ্রামের অনেকেই মেনে নিতে পারেননি। কারণ হযরত শাহ জামালের নামে জামালপুর গ্রামের নামকরণ হয়েছে। সেখানে একজন ব্যক্তির নামে নামকরণ কেউ মেনে নেবেনা। এর এটাই আমার অপরাধ। এ কারনে সিরাতুল আমার পিছু লেগেছে। সে গত ২৬ নভেম্বর জনৈক সুহেলের স্ত্রীকে বাদী করে বালাগঞ্জ থানায় মিথ্যা অভিযোগে আমার বিরুদ্ধে নারী নির্যাতন মামলা দায়ের করিয়েছে। পরবর্তীতে পুলিশ তদন্তে এসে ঘটনার সত্যতা না পেয়ে সেটি রেকর্ড করেনি। পরবর্তীতে একই বাদী দিয়ে আবারো মামলা দেয়ার চেষ্টা করেছে। এছাড়া গত ১৪ ডিসেম্বর সিরাতুল আমার ঠিকাদারী প্রতিষ্টানের মাঠির গাড়ি তার লোকজনকে দিয়ে আটকিয়ে দেয়। বিষয়টি নিয়ে পুলিশের দ্বারস্থ না হতে ছোটন হুমকি দেয় সিরাতুল।
এছাড়া মুক্তিযোদ্ধা হোসন আলীর পূর্ব অসুস্থতার একটি ছবি ফেইসবুকে দিয়ে এটাকে হামলায় আহত হওয়ার ছবি বলে অপপ্রচার চালিয়েছে সিরাতুল। গিয়াস উদ্দিন ছোটন বলেন, বিজয়ের মাসে একজন বীর মুক্তিযোদ্ধাকে দিয়ে মিথ্যাচার করে সিরাতুল মুক্তিযুদ্ধের চেতনার সাথে উপহাস করেছে। সংবাদ সম্মেলনে বিষয়টি তদন্ত করে প্রকৃত রহস্য উদঘাটনের জন্য প্রশাসনের প্রতি তিআিহŸান জানান। একইসাথে তার উপর দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারেরও দাবি জানান তিনি।