এসএসসি পুন:নিরীক্ষণে সিলেট বোর্ডে ৪১ শিক্ষার্থী পাস

8

স্টাফ রিপোর্টার :
দেশের সাধারণ ৯টি শিক্ষাবোর্ডসহ মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি-দাখিল সমমান পরীক্ষার উত্তরপত্র পুন:নিরীক্ষণের ফলাফল গত শনিবার প্রকাশ করা হয়েছে। ফেল থেকে পাস করেছে ১ হাজার ১৮৭ পরীক্ষার্থী। এর মধ্যে রয়েছে সিলেট বোর্ডের ৪১ জন। এছাড়া উত্তরপত্র পুন:নিরীক্ষণের মাধ্যমে জিপিএ ৫ পেয়েছে মোট ৭৬৯ শিক্ষার্থী।
পুন:নিরীক্ষণের ফলাফল অনুসারে, ঢাকা শিক্ষা বোর্ডে ১০৯ জন, রাজশাহী বোর্ডে ৫৮ জন, দিনাজপুর বোর্ডে ৮৯ জন, যশোর বোর্ডে ৪৩ জন, সিলেট বোর্ডে ৪১ জন, ময়মনসিংহ বোর্ডে ৩০ জন, চট্টগ্রাম বোর্ডে ৪৫ জন, কুমিল্লা বোর্ডে ১১৫ জন এবং বরিশাল বোর্ডে ১৪ শিক্ষার্থী ফেল থেকে পাস করেছে। এর বাইরে মাদরাসা শিক্ষা বোর্ডে ২২৬ জন এবং কারিগরি শিক্ষা বোর্ডে ৪১৭ জন শিক্ষার্থী ফেল থেকে পাস করেছেন।
পুন:নিরীক্ষণের মাধ্যমে নতুন করে জিপিএ-৫ পেয়েছে ঢাকা শিক্ষা বোর্ডে ১০৯ জন, রাজশাহী বোর্ডে ৩৬ জন, দিনাজপুর বোর্ডে ৩৪ জন, যশোর বোর্ডে ৬১ জন, সিলেট বোর্ডে ৩৮ জন, ময়মনসিংহ বোর্ডে ৬৯ জন, চট্টগ্রাম বোর্ডে ২৯ জন, কুমিল্লা বোর্ডে ৩৭ জন এবং বরিশাল বোর্ডে ৪১ জন পরীক্ষার্থী। এ ছাড়া মাদরাসা শিক্ষা বোর্ডে ৪১ জন এবং কারিগরি শিক্ষা বোর্ডে ২৭৪ জন পরীক্ষার্থী।
উল্লেখ্য, দেশের সকল বোর্ড মিলিয়ে মোট ২ লাখ ৭৮ হাজার ৮৫৪টি বিষয়/পত্রের ফলাফল পুন:নিরীক্ষণ আবেদন জমা পড়েছিল।