শায়েস্তাগঞ্জ থানার চারতলা ভবন উদ্বোধনকালে স্বরাষ্ট্রমন্ত্রী ॥ ১০ ডিসেম্বর ঢাকা শহরকে সচল রাখতে পুলিশ সব ব্যবস্থা নেবে

13

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেছেন- ১০ ডিসেম্বর বিএনপি নাকি লক্ষ লক্ষ লোক নিয়ে ঢাকাকে অচল করে দিবে। সরকার পতনের দাবি তুলবে। সেজন্যই তারা চাল ডাল নিয়ে ওখানেই (দলীয় কার্যালয়ে) বসবাস করবেন। ওখানেই থাকবেন। বিএনপির মুখপাত্র বলেছেন, সেখান থেকেই তারা নাকি সরকার পতনের ডাক দিবেন। তিনি বলেন, বিগত সময়ে বিএনপি বন্দুকের নলের মাধ্যমে ও বিভিন্ন ষড়যন্ত্র করে ক্ষমতায় আসছেন। সেজন্যই তারা নানা ধরনের ফন্দিফিকির, নানা ধরনের ষড়যন্ত্রের চিন্তা করেন। যেটা আওয়ামী লীগ কখনোই চিন্তা করে না। আওয়ামী লীগ সবসময়ই জনগণের মেন্ডেট নিয়ে ক্ষমতায় এসেছে। বিএনপি চাল-ডাল নিয়ে কী করছে সেদিকে আমরা নজর রাখছি তা খতিয়ে দেখা হবে।
শনিবার (৩ ডিসেম্বর) বিকেলে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ থানার নতুন ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে মন্ত্রী এ মন্তব্য করেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন- ছাত্রলীগের অনুষ্ঠান এগিয়ে এনে ১০ ডিসেম্বর বিএনপি’র সমাবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যান খালি করে দিয়েছেন প্রধানমন্ত্রী। সার্বিক বিবেচনায় পুলিশ কমিশনার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দিয়েছে। কিন্তু বিএনপি সোহরাওয়ার্দী উদ্যানের পরিবর্তে নয়াপল্টনে সমাবেশ করলে ঢাকার আইনশৃঙ্খলা রক্ষা ও যানজট বিবেচনায় শহরকে সচল রাখতে যা যা করণীয় সেই আলোকে পুলিশ কমিশনার ব্যবস্থা গ্রহণ করবেন।
এর আগে সোয়া আট কোটি টাকা ব্যয়ে নবনির্মিত শায়েস্তাগঞ্জ থানার চারতলা ভবনের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী । পরে স্বরাষ্ট্রমন্ত্রী থানা প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশ নিয়ে থানা ভবনের উদ্বোধনী কেক কাটেন। এতে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির, অ্যাডভোকেট আব্দুল মজিদ খান, হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মুশফিক হুসেন চৌধুরী, পুলিশের সিলেট রেঞ্জের অতিরিক্ত মহাপরিদর্শক (ডিআইজি) মফিজ উদ্দিন চৌধুরী, হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান ও পুলিশ সুপার এস এম মুরাদ আলি প্রমুখ।
শায়েস্তাগঞ্জে আসার আগে স্বরাষ্ট্রমন্ত্রী হবিগঞ্জের মাধবপুরে তেলিয়াপাড়া স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন ও সাতছড়ি জাতীয় উদ্যান পরিদর্শন করেন।