সিলেট-সুনামগঞ্জ সড়কে মোটর সাইকেলের নিয়ন্ত্রন হারিয়ে কলেজ শিক্ষক নিহত , আহত ১

4

আতিকুর রহমান মাহমুদ ছাতক থেকে  :
সিলেট সুনামগঞ্জ মহাসড়কের ছাতকে মোটরসাইকেল দুর্ঘটনায় আব্দুস সালাম (৩০) নামের এক কলেজ শিক্ষকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। রবিবার সকাল পৌনে ১০টার দিকে সিলেট-সুনামগঞ্জ সড়কের বোকার ভাঙ্গা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তিনি উপজেলার জাউয়াবাজার ইউনিয়নের উত্তর বরকাপন গ্রামের আলা উদ্দিন আলাই’র পুত্র ও জাউয়া ডিগ্রি কলেজের খন্ডকালিন অর্থনীতি বিভাগের প্রভাষক।
জানা যায়, গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি অনার্স কলেজে এইচএসসি পরীক্ষা চলছিল। ওই পরীক্ষার ডিউটি ছিল কলেজ শিক্ষক আব্দুস সালামের। প্রতিদিনের ন্যায় একই গ্রামের বাসিন্দা, গোবিন্দগঞ্জ কলেজের এইচএসসি পরীক্ষার্থী ছাদিক মিয়ার সাথে তার মোটরসাইকেল যোগে তিনি পরীক্ষা ডিউটিতে যাচ্ছিলেন। মোটর সাইকেলটি বোকারভাঙ্গা এলাকায় যাওয়ার পর ব্রিজের পূর্ব পাশে সড়কের পাকা খুঁটির সাথে ধাক্কা লাগে। এ সময় মোটরসাইকেলের পিছনের আসনে বসা কলেজ শিক্ষকসহ চালক ছিটকে পড়ে গুরুতর আহত হন। স্থানীয়রা মুমূর্ষু অবস্থায় শিক্ষককে কৈতক হাসপাতালে নিয়ে গেলে সেখানের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এদিকে আহত পরীক্ষার্থী ওই মোটর সাইকেলের চালককে সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার একটি হাত ভেঙে গেছে।
বরকাপনবাজারের ব্যবসায়ী কবি আহমদ আল কবির চৌধুরী বলেন, নিহত আব্দুস সালাম ছিলেন একজন ভালো মানুষ। তিনি কলেজে খন্ডকালিন শিক্ষকতার পাশাপাশি ছাতক পল্লী সঞ্চয় ব্যাংকের মাঠ কর্মী ছিলেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
সিলেট-সুনামগঞ্জ সড়কের জয়কলস হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সেলিম কলেজ শিক্ষকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেলটি বোকারভাঙ্গা ব্রিজের পূর্বপাশের পাকা পিলারের সাথে ধাক্কা লাগলে তারা ছিটকে পড়ে। এতে একজনের মৃত্যু হয়। অপরজনকে সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।