প্রতিযোগিতায় অংশগ্রহণ মেধার বিকাশ ঘটায় – দানবীর ড. সৈয়দ রাগীব আলী

6

রাগীব-রাবেয়া বৃত্তি পরিষদের উদ্যোগে অনুষ্ঠিত রাগীব রাবেয়া জুনিয়র মেধাবৃত্তি-২০২২ পরীক্ষার ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান শনিবার (২৬ নভেম্বর ২০২২) সকাল ১১টায় লিডিং ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃত্তি -প্রাপ্ত শিক্ষার্থীদেরকে সনদ ও পুরস্কার প্রদান করেন রাগীব-রাবেয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান ও লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী। এসময় রাগীব-রাবেয়া ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান ও লিডিং ইউনিভার্সিটির ট্রেজারার বনমালী ভৌমিক, রাগীব-রাবেয়া ফাউন্ডেশনের ট্রেজারার ও লিডিং ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য সৈয়দ আব্দুল হাই, বিশিষ্ট রাজনীতিবিদ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিজবাহ উদ্দিন সিরাজ, বিশিষ্ট নারী উদ্েযাক্তা ফারজানা আহমেদ মিজবাহ, বিশিষ্ট সাংবাদিক আফতাব চৌধুরী, কামাল বাজার ফাজিল মাদ্রাসার প্রাক্তন অধ্যক্ষ মাওলানা এ.কে. এম. মনোয়ার আলী, মাদ্রাসার পরিচালনা পরিষদের সভাপতি মাওলানা বুরহান হুসেন উপস্থিত ছিলেন।
বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে দানবীর ড. সৈয়দ রাগীব আলী সবাইকে মা-বাবার এবং শিক্ষকদের কথা শোনে, পড়াশোনা করে এবং সময়মতো সব কাজ করে পরিবার, সমাজ ও দেশের জন্য গৌরব বয়ে আনতে হবে। পুরস্কার পাওয়া বড় কথা নয় প্রতিযোগিতায় অংশগ্রহণ খুবই গুরুত্বপূর্ণ। আর এই অংশগ্রহণ থেকেই মেধার বিকাশ ঘটে।
বিশেষ অতিথির বক্তব্যে এডভোকেট মিজবাহ উদ্দিন সিরাজ বলেন, সিলেটসহ দেশের অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা দানবীর ড. সৈয়দ রাগীব আলী বাংলাদেশের শিক্ষা বিস্তারের জন্য যা করেছেন তা চীর স্মরণীয় হয়ে থাকবে। তিনি বলেন, শিশুদের প্রতি রাগীব আলীর একটি বিশেষ মন রয়েছে আর এজন্যই তিনি তাদেরকে উৎসাহ প্রদান করতে আজ রাগীব-রাবেয়া মেধাবৃত্তি প্রদানের ব্যবস্থা করতে সহযোগিতা করেছেন। তার এই সহযোগিতায় এই এলাকার শিক্ষার্থীরা দেশ ও জাতির অগ্রগতিতে ভূমিকা রাখবে এবং এলাকার সুনাম বয়ে আনবে।
লিডিং ইউনিভার্সিটির ছাত্রকল্যাণ উপদেষ্টা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. মাইমুল আহসান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে মটিভেশনাল স্পীকার হিসেবে বক্তব্য রাখেন লিডিং ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান রুমেল এম. এস. রহমান পীর। এতে স্বাগত বক্তব্য প্রদান করেন রাগীব-রাবেয়া বৃত্তি পরিষদের সভাপতি মো. লুকমান আলী। আইন বিভাগের শিক্ষার্থী অদিতি সিংহার সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন ক্কারী হাফিজ আল আমিন। বিজ্ঞপ্তি