জগন্নাথপুর উপজেলা আ’লীগের নতুন কমিটিতে পদ প্রত্যাশিদের দৌড়ঝাঁপ

5

মো. শাহজাহান মিয়া জগন্নাথপুর থেকে :
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটিতে পদ প্রত্যাশিদের দৌড়ঝাঁপ শুরু হয়েছে। নতুন এ কমিটিতে স্থান পেতে ও কাক্সিক্ষত পদ-পদবী ভাগিয়ে নিতে স্থানীয়, জেলা ও কেন্দ্রীয় হাই কমান্ডে জোর লবিং চালিয়ে যাচ্ছেন পদ প্রত্যাশিরা। যদিও শুধুমাত্র দলের নিবেদিত কর্মীরাই কমিটিতে স্থান পাবেন বলে সংশ্লিষ্টরা জানান।
গত ১৬ নভেম্বর দীর্ঘ ৮ বছর পর জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলন শেষে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ৪ সদস্য বিশিষ্ট নতুন আংশিক কমিটি ঘোষণা করেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান ও সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন। নব-ঘোষিত কমিটির সভাপতি হলেন নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান আকমল হোসেন, সহ-সভাপতি সাবেক পৌর মেয়র মিজানুর রশীদ ভূঁইয়া, সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু ও যুগ্ম-সম্পাদক সৈয়দপুর-শাহারপাড়া ইউপি চেয়ারম্যান আবুল হাসান।
এর মধ্যে নতুন কমিটির সভাপতি আকমল হোসেন আগের কমিটির সভাপতি ও নতুন কমিটির সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু আগের কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। নতুনমুখ হলেন সহ-সভাপতি মিজানুর রশীদ ভূইয়া ও যুগ্ম-সম্পাদক আবুল হাসান। এতে পুরনো নেতৃত্বতেই আস্থা রাখলেন জেলা কমিটি।
এদিকে-নতুন ৪ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা হওয়ার পর থেকেই পূর্ণাঙ্গ ৭১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন নিয়ে তোড়জোর চলছে। এখনো পূর্ণাঙ্গ কমিটি গঠন হয়নি। এর মধ্যে আগামী ৬ ডিসেম্বর সুনামগঞ্জ জেলা কমিটির সম্মেলন হবে। আশা করা হচ্ছে, জেলা সম্মেলনের আগেই জগন্নাথপুর উপজেলা পূর্ণাঙ্গ কমিটি হবে। তাই নতুন এ কমিটিতে কাঙ্খিত পদ-পদবী পেতে আগের কমিটির পদবী ধারীরা সহ নতুন করে অনেকে জোর লবিং চালিয়ে যাচ্ছেন।
২৫ নভেম্বর শুক্রবার এ বিষয়ে জানতে চাইলে নব-ঘোষিত জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু বলেন, সুনামগঞ্জ জেলা কমিটি আমাদের উপজেলা কমিটি অনুমোদন করবেন। তাই জেলা কমিটির সাথে সমন্বয় করে পূর্ণাঙ্গ উপজেলা কমিটি গঠন করা হবে। এতে দলের ক্ষতি হয়, এমন ব্যক্তিকে কমিটিতে রাখা যাবে না। শুধুমাত্র দলের নিবেদিত কর্মীরাই পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পাবেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নতুন এ কমিটিতে পদ প্রত্যাশিদের লবিংয়ের শেষ নেই। এক কথায় যে যেভাবে পারছেন, জোর লবিং চালিয়ে যাচ্ছেন।