জগন্নাথপুরে শান্তিপূর্ণ ভাবে আ’লীগের সম্মেলন অনুষ্ঠিত হলেও কমিটি ঘোষিত হয়নি

4

জগন্নাথপুর থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জের জগন্নাথপুরে শান্তিপূর্ণ ভাবে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ১৬ নভেম্বর বুধবার পৌর শহরের স্বরূপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সম্মেলন উদ্বোধন করেন সুনামগঞ্জ জেলা আ’লীগের সভাপতি আলহাজ মতিউর রহমান। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, আ’লীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আ’লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি, মুহিবুর রহমান মানিক এমপি, কেন্দ্রীয় আ’লীগের কার্যনির্বাহী সদস্য আজিজুস সামাদ আজাদ ডন ও প্রধান বক্তার বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা আ’লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন।
জগন্নাথপুর উপজেলা আ’লীগের সভাপতি আকমল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু’র পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা আ’লীগের সহ-সভাপতি নোমান বখত প্রমুখ। এতে বিশেষ অতিথি ছিলেন সুনামগঞ্জ জেলা আ’লীগের সহ-সভাপতি সিদ্দিক আহমদ।
সম্মেলনের সভা মঞ্চটি নৌকার আদলে তৈরি করা হয়। অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের সূচনা হয়। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা নিজাম উদ্দিন জালালী ও গীতাপাঠ করেন সুবাস দাস। সকল অতিথিকে ফুলের তোড়া দিয়ে বরণ করা হয়। এতে শোক প্রস্তাব পেশ করেন উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক বদরুল ইসলাম ও সাংগঠনিক প্রতিবেদন প্রকাশ করেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু। সম্মেলনের শেষ পর্যায়ে জগন্নাথপুর উপজেলা আ’লীগের বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষাণা করেন জেলা আ’লীগের সভাপতি মতিউর রহমান। তবে নতুন কমিটি ঘোষণা না করেই নেতৃবৃন্দ চলে যান। সম্মেলনে সিলেট, সুনামগঞ্জ ও জগন্নাথপুর উপজেলা আ’লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ, কৃষকলীগ, ছাত্রলীগ ও উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে আসা দলীয় নেতাকর্মী, অসংখ্য জনপ্রতিনিধি, সাংবাদিক, ব্যবসায়ী, সহ সর্বস্তরের হাজার হাজার মানুষ অংশ গ্রহণ করেন। এতে অনুষ্ঠানস্থল নিরাপত্তার চাদরে মুড়িয়ে রাখে পুলিশ সহ আইন-শৃঙ্খলা বাহিনী।