সিলেটে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ’র উদ্বোধন আজ

29

দুর্ঘটনা- দুর্যোগ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি প্রতিবাদ্য বিষয় নিয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, সিলেট বিভাগ সিলেট এর উদ্দোগে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহর উদ্বোধন আজ।
এ উপলক্ষে আজ (১৫ নভেম্বর) মঙ্গলবার নগরীর আলমপুরস্থ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনে বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
বেলা সাড়ে এগারটায় সপ্তাহব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, সিলেট রেঞ্জ এর ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম। সভাপতিত্ব করবেন সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান।
সপ্তাহ ব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে সরকারী অফিস আদালত, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, শিল্প প্রতিষ্টান, বহুতল ভবন, ঝুঁকিপূর্ণ স্থাপনা, হাট বাজার ও অগ্নি নির্বাপনী সাজ সরঞ্জাম পরিদর্শন, প্রশিক্ষণ প্রদান, অগ্নি প্রতিরোধ ও উদ্বার মহড়া অনুষ্ঠান।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সিলেট বিভাগ, সিলেটের উপ-পরিচালক মোঃ মনিরুজ্জামান বলেন, ‘অগ্নিনিরাপত্তা জোরদার করতে মানুষের মধ্যে সচেতনতা বাড়ানোসহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যক্রমে জনসম্পৃক্ততা বাড়ানোর লক্ষ্যে প্রতি বছর ফায়ার সার্ভিস সপ্তাহ উদযাপন করা হয়। জনসম্পৃক্ততা বৃদ্ধির মাধ্যমে আমরা মানুষকে আরও বেশি সচেতন করে নিরাপদ জীবনযাপন ব্যবস্থার দিকে এক ধাপ এগিয়ে নিয়ে যেতে চাই। ’
তিনি আরও বলেন, মহড়া ও গণসংযোগ আয়োজন, ক্রোড়পত্র প্রকাশ, যান্ত্রিক শোভাযাত্রা, লিফলেট ও পোস্টারসহ নানা প্রচারপত্র বিতরণ এবং বিভিন্ন পোশাকশিল্প প্রতিষ্ঠানসহ অন্যান্য শিল্পপ্রতিষ্ঠান পরিদর্শন করে সংশ্লিষ্টদের সচেতন করা হচ্ছে।
তিনি সপ্তাহ ব্যাপী আয়োজিত অনুষ্ঠান সকলকে উপস্থিত থাকার জন্য আহবান জানিয়েছেন। বিজ্ঞপ্তি