দিরাইয়ে আওয়ামী লীগের সম্মেলন সফলতায় দু’পক্ষের মিছিল

13

দিরাই থেকে সংবাদদাতা :
দিরাই উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের সার্বিক সফলতা কামনায় মিছিল করেছে আওয়ামী লীগের দুপক্ষ।
দলীয় সূত্রে জানা যায়, রবিবার দুপুরের উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ সমর্থকরা উপজেলা পরিষদ রোডের দলীয় কার্যালয় থেকে মিছিল শুরু করে দিরাই শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ের সামনে সভা করেন। মিছিল -সভায় অংশ নেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট সোহেল আহমেদ, সাবেক সভাপতি আলতাব উদ্দিন, সাধারণ সম্পাদক প্রদীপ রায় সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
অপর দিকে সম্মেলনের সফলতা কামনা করে বিকেলে মিছিল করে সাবেক পৌর মেয়র মোশাররফ মিয়ার সমর্থকরা। দিরাই বাজারের লঞ্চ ঘাটের দলের অস্থায়ী কার্যালয় থেকে মিছিল বের করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কার্যালয়ের সামনে সভা করেন। সভায় বক্তৃতা করেন সাবেক মেয়র মোশাররফ মিয়া, উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন রায়, দিরাই উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মোহন চৌধুরী সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট সোহেল আহমেদ বলেন, সম্মেলনের সকল প্রস্তুতি সম্পন্ন। সম্মেলন কে কেন্দ্র করে আওয়ামী ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঝে উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। দিরাই’র সর্বত্র উৎসবের আমেজ। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য সাবেক মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। উদ্বোধন করবেন জেলা সভাপতি আলহাজ্ব মতিউর রহমান, প্রধান বক্তা জেলা সাধারন সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে কেন্দ্রীয় এবং জেলা নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন ।
প্রসঙ্গত ২০১৪ সালের ডিসেম্বরে উপজেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়। জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্ত সহ কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দের উপস্থিতিতে আছাব উদ্দিন সরদার সভাপতি ও প্রদীপ রায় সাধারণ সম্পাদক মনোনীত হন। আগামী কাল রাত পোহালেই সম্মেলন। আওয়ামী লীগের একাধিক নেতাকর্মী জানান, সুরঞ্জিত সেনগুপ্তের জীবদ্দশায় আমাদের দলে এতো বিরোধ ছিল না। আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলনে সুরঞ্জিত সেনগুপ্তের উপস্থিতিতে কমিটি গঠন করা হয়। কোনো প্রতিবাদ হয়নি। এতো মিছিল মিটিং হয়নি। সুরঞ্জিত বিহীন আমাদের দলের আজ বেহাল দশা । যেভাবে দু’পক্ষ মিছিল মিটিং করছেন না জানি আগামী কাল সম্প্রীতির রাজনীতির শহরে কি ঘটে!